আপনি কি সমাজ সংস্কারে আগ্রহী?
আপনি কি মহেশখালীর স্থানীয় তরুণ? আপনি কি সমাজ সংস্কারে আগ্রহী? আমরা আপনাকেই খুঁজছি

মহেশখালী উপজেলাকে নারীবান্ধব, নারীর প্রতি সহিংসতামুক্ত ও বাল্যবিবাহমুক্ত উপজেলায় পরিণত করার মানসে নানামুখী কাজ শুরু করেছে মানবাধিকার সংস্থা-ফ্রেব। আমরা মহেশখালীর মত এই দূর অঞ্চলের গ্রাম, মসজিদ, ইউনিয়ন ও উপজেলা ভিত্তিক সচেতনতা ও এডভোকেসিমূলক কাজ পরিচালনা করছি। আপনাকে সাথে নিয়ে মানুষের উপকারের জন্য করা এই কাজ আমরা আরও ব্যাপক ভাবে করতে চাই। দাঁড়াতে চাই মানুষের পাশে। এলাকার সন্তান হিসেবে আপনি কি সমাজের এই যন্ত্রণাময় সহিংসতা ও বাল্যবিবাহের যাতনায় ব্যথিত তরুণ-তরুণী ? আপনি কি এসব দেখে কষ্টবোধ করেন? আপনি এই ঘুণে ধরা সমাজ সংস্কারে আগ্রহী?

তাহলে আমাদের সকল কাজের সফলতার জন্য প্রয়োজন আপনার মত তরুণদের এসব কাজে সক্রিয় অংশগ্রহণ। আপনি নারী কিংবা পুরুষ হোন। আমরা খুঁজছি আলো প্রত্যাশী সেই সব তরুণ তরুণীদেরকে। যারা নিজের, মায়ের, বোনের অধিকার প্রতিষ্ঠায় এবং সমাজ থেকে বাল্যবিবাহের মতো অভিশাপ দূর করতে বদ্ধপরিকর এবং নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে বদ্ধপরিকর।

প্রিয় ভাই ও বোনেরা, যদি আপনারা নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে, বাল্যবিবাহের মতো জঘন্যতম ধ্বংসাত্মক কাজের বিরুদ্ধে কাজ করতে চান তাহলে মানবাধিকার সংস্থা ফ্রেব এর প্লাটফরমে আপনাকে স্বাগতম। আসুন আমরা সমবেত হই, এক কাতারে দাঁড়াই । প্রাথমিক ভাবে আমরা আগ্রহীদের সাথে নিয়ে ইউনিয়ন ভিত্তিক সংলাপ মিলিত হব। আমরা যাব আপনার কাছে। সংলাপের সামগ্রিক আয়োজনটা আপনার জন্য আমরাই করব। এতে ভাগাভাগি করব আপনার ও আমাদের অভিজ্ঞতাগুলো ।

# কিশোর কিশোরী।
# কলেজ পড়ুয়া ছাত্র/ছাত্রী।
# সামাজিক ব্যক্তিত্ব।
# ক্লাব বা জন-সংগঠনের সদস্য।
# স্কুল/কলেজের শিক্ষক।
# ইমাম।
# শিল্পী, সংস্কৃতি কর্মী, পেশাজীবীসহ

আগ্রহী যে কেউ যুক্ত হতে পারেন আমাদের টিমে। আপনার প্রিয় মহেশখালী দ্বীপকে নারীর প্রতি সহিংসতামুক্ত ও বাল্যবিবাহমুক্ত করতে আমাদের স্বপ্নযাত্রায় সামিল হোন। শুদ্ধ ও সুন্দর সমাজ গঠনে ভূমিকা রাখুন।

# চলতি ডিসেম্বর ও জানুয়ারি মাসে অনুষ্ঠিত হবে ইউনিয়ন ভিত্তিক ৬ টি সংলাপ। আমাদের সাথে আপনি আসুন, দেখুন; কথা বলুন। পরির্বতনের পক্ষে আপনার মতামত ও অভিপ্রায় ব্যক্ত করুন।

আগ্রহীদের নাম রেজিস্ট্রেশন চলছে। আমাদের হটলাইন নম্বর 01713-108968 এ ফোন করে অথবা এই পেইজে ঢুকে দ্রুত আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানিয়ে দিন। পরবর্তীতে আমরাই যোগাযোগ করব আপনার সাথে। আসুন আমরা বাল্যবিবাহ, নারীর প্রতি সহিংসতা ও ঘুণেধরা সমাজকে ‘না’ বলি।  তারুণ্যের জয় হোক! সবার চেষ্টায় গড়ে উঠুক আগামী দিনের সুন্দর মহেশখালী!! ( ক্লিক করুন )
শেয়ার:

মন্তব্য দিন: