আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীর নিউরনে আধুনিক চক্ষু চিকিৎসা উদ্বোধন - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

মহেশখালীর নিউরনে আধুনিক চক্ষু চিকিৎসা উদ্বোধন

মহেশখালী নিউরন হেল্থ এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সর্বাধুনিক প্রযুক্তিতে চোখের চিকিৎসা শুরু হয়েছে। গতকাল আনুষ্ঠানিক ভাবে এ চিকিৎসা সেবার উদ্বোধন করা হয়। মহেশখালী থানার সামনে রশিদ কমপ্লেক্স এ অবস্থিত নিউরন হেল্থ এন্ড ডায়াগনস্টিক সেন্টারে প্রতিদিন বেলা ২টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত নিয়মিত রোগি দেখছেন চক্ষুরোগ চিকিৎসক ও সার্জন ডা. মোঃ রাশেদুল করিম। ডা. রাশেদ মহেশখালী হাসপাতালে নতুন যোগদান করা সরকারি মেডিকেল অফিসার ও সার্জন। মহেশখালীতে এই প্রথমবারের মত কম্পিউটারের মাধ্যমে সর্বাধুনিক চক্ষু চিকিৎসা সেবা শুরু হল।

গতকাল বিকেল ৩টায় নিউরনের চক্ষু চিকিৎসা বিভাগের কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এ সময় কেক কেটে মিষ্টি বিতরণের মাধ্যমে উপস্থিত রোগীদের ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়। অনুষ্ঠানে চক্ষু চিকিৎসক ডা. মো. রাশেদুল করিম ছাড়াও নিউরনের উপদেষ্টা শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আশিষ দে, নিউরনের নির্বাহী পরিচালক নজরুল ইসলাম, পরিচালক শফিউল আলম, মহেশখালী হাসপাতালের ডাক্তার যথাক্রমে ডা. বিনয় সেন, ডা. সেলিম উদ্দিন, ডা. শাহিনুর আকতার, ডা. মামুনুর রশিদ, ডা. রিনি ধর, ডা. শিশির দে, ডা. কণিকা দস্তিদার ও ডাক্তার শিব শেখর ভট্টচার্য্য প্রমুখ।

নিউরন হেল্থ এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নির্বাহী পরিচালক নজরুল ইসলাম জানান -দ্বীপ উপজেলা মহেশখালীর মানুষের চক্ষু চিকিৎসাজনিত অসুবিধার কথা চিন্তা করে এলাকার মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। মহেশখালীতে এ প্রথমবারের মতো আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকারি এমবিবিএস ডাক্তারের মাধ্যমে চিকিৎসা সেবা শুরু হল। ইতোমধ্যে চোখের সর্বাধুনিক কম্পিউটার পরীক্ষার জন্য অটো রিফ্রেক্টো মিটার সংযুক্ত করা হয়েছে। আধুনিক স্লিট ল্যাম্পসহ বিভিন্ন উন্নত প্রযুক্তির যন্ত্রপাতি সংযোজন করা হয়েছে চক্ষুরোগ শনাক্ত করার জন্য।

তিনি আরও জানান -কিছুদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে মহেশখালীতে চক্ষু চিকিৎসক বলে প্রচারণা চালিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। অথচ এ যাবত মহেশখালীতে কোন ডিগ্রিধারী চক্ষু চিকিৎসক আসেনি। এবং এখনও নেই। বিভিন্ন জায়গায় কাজ করার অভিজ্ঞতা নিয়ে ডাক্তার নাম দিয়ে মানুষকে বিভ্রান্ত করা হয়েছে। বিগত সময় শুধু নিউরনেই এ নিয়ে বিশেষজ্ঞ ডাক্তার জিএম কাদেরী এবং বিমল বসু আসতেন। নিউরন রোগিদের সাথে প্রতারণা নয়, মানসম্মত চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে।

রোগি দেখার সময়ঃ প্রতিদিন (শুক্রবার ছাড়া) বেলা ২টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত নিয়মিত রোগি দেখবেন।
চেম্বারঃ  নিউরন হেল্থ এন্ড ডায়াগনস্টিক সেন্টার, রশিদ কমপ্লেক্স, মহেশখালী থানার সামনে।
সিরিয়ালের জন্যঃ ০১৭৬৫-৫৭৭৫৭৭

1 comment:

  1. Like button সহ কিছু কাজ করতে পারবেন ওয়েবসাইটেে।
    যদি চান আর কি ।।
    আমি মহেশখালী থেকে তাহের।।

    ReplyDelete

Powered by Blogger.