-->
মহেশখালীতে করোনার টিকা কার্যক্রম শুরু, প্রথম টিকা নিলেন ওসি

মহেশখালীতে করোনার টিকা কার্যক্রম শুরু, প্রথম টিকা নিলেন ওসি

 

বিশেষ প্রতিনিধি।। সরাদেশের মতো মহেশখালীতেও আজ আনুষ্ঠানিক ভাবে করোনা ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়েছে। মহেশখালী হাসপাতালে স্থাপন করা টিকাদান কেন্দ্র থেকে আনুষ্ঠানিক ভাবে করোনা ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু হয়। কক্সবাজার-২ আসনের এমপি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্যক্রমের উদ্বোধন করেন। এ টিকাদান কেন্দ্র থেকে আজ মহেশখালীতে প্রথম করোনা টিকা গ্রহণ করলেন মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল হাই। 

মহেশখালী হাসপাতালের প্রধান কর্মকর্তা ডা. মাহফুজুল হক মহেশখালীর সব খবরকে জানান -আজ সকাল সাড়ে ১১টা থেকে মহেশখালীতে আনুষ্ঠানিক ভাবে করোনা ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে। বর্তমানে মহেশখালী হাসপাতালে স্থাপন করা টিকাদান কেন্দ্র থেকেই টিকা দেওয়া হচ্ছে। পরে টিকাদানের বিষয়টি আরও সম্প্রসারণ করা হবে। আজ মহেশখালীর মোট ৯৫ জনকে টিকা দেওয়ার কথা রয়েছে। বেলা ১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত টিকা গ্রহণ করেছেন মোট ৪০ জন। করোনা ফ্রন্ট লাইনারহণ অগ্রাধিক ভিত্তিতে টিকা পাবে। এ পর্যন্ত টিকা নিয়েছেন হাসপাতালের ডাক্তারগণ, স্বাস্থ্যকর্মী, মহেশখালী থানার ওসি, উপজেলা প্রকৌশলী ও মহেশখালী উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্নজন। 

ডাক্তার মাহফুজ আরও জানান -গতকাল পর্যন্ত মহেশখালীতে করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন মোট ৪শত জন। আজ এ সংখ্যা আরও বাড়তে পারে। এ ধাপে আগামী ২ সাপ্তাহ ধরে টিকা দেওয়া হবে। 

মহেশখালীতে করোনার আনুষ্ঠানিক টিকাদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহেশখালী-কুতুবদিয়ার এমপি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, বিশেষ অতিথি ছিলেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহফুজুর রহমান, মহেশখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরীসহ অন্যরা। -জানান ডা. মাহফুজ। 

হাসপাতাল প্রধান আরও বলেন -মহেশখালীর জন্য মোট ১১ হাজার ডোজ করোনা ভ্যাকসিন সরকারি ভাবে বরাদ্দ দেওয়া হয়েছে। এ ১১ হাজার ডোজ টিকা ২বার করে মোট ৫ হাজার জনকে দেওয়া হবে। 

করোনা ভ্যাকসিন গ্রহণের প্রতি গুরুত্বারোপ করে মহেশখালীর মানুষের উদ্দেশ্যে ডা. মাহফুজুল হক বলেন -অগ্রাধিকার ভিত্তিতে যারা টিকা পাবে তারাসহ ৫৫ বছর বয়সের ঊর্ধ্বে যারা আছেন তারা যেন অবশ্যই টিকা গ্রহণ করেন। টিকা গ্রহণের বিষয়ে সব ধরণের ভয়ভীতি ও ভুল ধারণা পরিহার করে দ্রুত সময়ে টিকা গ্রহণের জন্য নিবন্ধন করার পরামর্শ দেন তিনি। আজ তিনি নিজেও করোনা ভ্যাকসিন গ্রহণ করেছেন উল্লেখ করে বলেন এক সময় মানুষের মাঝে ব্যপক মাত্রায় টিকা গ্রহণের আগ্রহ সৃষ্টি হলে স্বভাবিক ভাবে টিকা পাওয়াটা কষ্টসাধ্য হয়ে যেতে পারে। -তাই তিনি সবাইকে টিকা গ্রহণের আহ্বান জানান। 

প্রতিবেদনঃ মাহবু্ব রোকন 

শিরোনাম ছিলো.. "মহেশখালীতে করোনার টিকা কার্যক্রম শুরু, প্রথম টিকা নিলেন ওসি"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel