-->
মহেশখালীতে যুব উন্নয়ন অফিসের উদ্যোগে 'ন্যাশনাল সার্ভিস কর্মসুচী' প্রশিক্ষণ চলছে

মহেশখালীতে যুব উন্নয়ন অফিসের উদ্যোগে 'ন্যাশনাল সার্ভিস কর্মসুচী' প্রশিক্ষণ চলছে


নিজস্ব বার্তা পরিবেশক।।
বেকার যুব ও যুব মহিলাদের নিয়ে ৩ মাস মেয়াদী প্রশিক্ষণ কোর্স 'ন্যাশনাল সার্ভিস কর্মসুচী -৮ম পর্ব'র আওতায় মহেশখালী যুব উন্নয়ন অফিসের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা চলছে। মোট ৫শ' জন এ প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।

জাতি গঠনে সকলের সম্পৃক্ত করণ ও বিভিন্ন সেবা মুলক কর্মকাণ্ড নিযুক্তির নিমিত্তে কোর্সের অংশগ্রহণ কারীদেরকে সচেতন ও দক্ষ করে গড়ে তোলার পাশাপাশি সাফল্যের সাথে কোর্স সমাপ্তকারী প্রশিক্ষণার্থীদেরকে সরকারের বিভিন্ন সেবাখাতে সম্পূর্ণ অস্হায়ী ভিত্তিতে ২ বছরের জন্য নিযুুক্ত করা হবে।

মহেশখালীতে প্রশিক্ষন সেন্টার রয়েছে মোট ১০ টি, প্রতিটি সেন্টারে প্রশিক্ষণার্থী সংখ্যা-৫০ জন করে। কোর্স পরিচালনা প্রতিদিন ২ ব্যাচে ২ শিফটে সেশন পরিচালনা করা হয়, ১ম শিফট সকাল ৯ টা থেকে বেলা ১টা ১৫ মিনিট পর্যন্ত এবং ২য় শিফট বেলা ১ টা ৩০ মিনিট থেকে ৫ টা ৪৫ মিনিট পর্যন্ত। প্রতিদিন প্রতি শিফটে সেশন সংখ্যা ৪ টি, প্রতি সেশনের সময় ১ ঘন্টা, ২ সেশনের অন্তবর্তী সময় ৫ মিনিট। মোট প্রশিক্ষণার্থী ৫০০ জন।

প্রশিক্ষণ কোর্সের সার্বিক তত্বাবধায়ক হিসেবে দায়িত্বে আছেন মহেশখালী যুব উন্নয়ন কর্মকর্তা নিরেন্দ্র চন্দ্র পাল। সহযোগী হিসেবে যারা দায়িত্ব পালন করে যাচ্ছেন উপজেলা যুব উন্নয়ন সহকারী কর্মকর্তা মোহাম্মদ শাকিল, ক্যাশিয়ার মোহাম্মদ আবুল কাশেম ও অফিস সহকারী মোহাম্মদ জয়নাল আবেদীন।

প্রশিক্ষণ কোর্সে-প্রশিক্ষক হিসেবে আছেন -উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর কর্মকর্তা নেবু লাল দত্ত, প্রকৌশলী সবুজ কুমার দে, মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার মোহাম্মদ ফজলুল করিম, কৃষি অফিসার, মৎস্য অফিসার, সমাজসেবা অফিসার ও কুতু্বজোম আদর্শ উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক সালাহ উদ্দিনসহ বিভিন্ন কর্মকর্তা ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকগণ।

বেকার যুব ও যুব মহিলারা এই ৩ মাস ব্যাপী প্রশিক্ষণ কোর্স পেয়ে অত্যন্ত আনন্দিত। তারা সরকারের এ মহতী উদ্যোগকে ধন্যবাদ ও মহেশখালী যুব উন্নয়ন কর্মকর্তা বাবু নিরেন্দ্র চন্দ্র পাল ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

1 Response to "মহেশখালীতে যুব উন্নয়ন অফিসের উদ্যোগে 'ন্যাশনাল সার্ভিস কর্মসুচী' প্রশিক্ষণ চলছে"

  1. ন্যাশনাল সার্ভিস কর্মসূচীটা কী?কারা করতে পারবে।কি ভাবে আবেদন করতে হবে?কোথায় কোথায় সেন্টার আছে ইত্যাদি উল্লেখ করতে হবে

    ReplyDelete

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel