আমরা মহেশখালীর কথা বলি..

ছোট মহেশখালীতে জবরদখলের চেষ্টায় বসতভিটায় হামলা ও ভাংচুর, আহত ৩ - মহেশখালীর সব খবর

ছোট মহেশখালীতে জবরদখলের চেষ্টায় বসতভিটায় হামলা ও ভাংচুর, আহত ৩


নিজস্ব প্রতিবেদক।।
মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের মুদিরছড়া এলাকায় জমি ও  বসত ভিটা জবরদখল করতে হামলা ও ভাংচুর করে একটি প্রভাবশালী ভূমিদস্যু চক্র।

গত ১২ অক্টোবর বিকালে ছোট মহেশখালীর মুদির ছড়াস্থ তিন রাস্তার মাথায় নবাবের দোকানের সামনে এঘটনা ঘটে।  এতে  আনোয়ারা বেগম বাদি হয়ে মহেশখালী থানায় একটি  এজাহার  করেন।

এজাহার সূত্রে জানা যায়,   ছোট মহেশখালীর মুদির ছড়া এলাকার মৃত মিয়া হোসেনের পূত্র আবু ছিদ্দিক(৬০) এর নেতৃত্বে কয়েকজন সন্ত্রাসী জমি বিরোধের জের ধরে  ভিকটিমের বসত ভিটায় জবরদখল করতে হামলা ও ভাংচুর করে। এতে হেলাল উদ্দিন ও রোকন উদ্দিনকে মারাত্মক ভাবে আহত করে রক্তাক্ত করে। খবর পেয়ে আহতদের উদ্ধার করতে জয়নব বিবি আসলে তাকেও  শ্লীতলতাহানীর চেষ্টা করে  ও মারধর করে ৩০ হাজার টাকা মূল্যের স্বর্ণের চেইন নিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করে।

পরে ১৬ অক্টোবর ভিকটিমের মা আনোয়ারা বেগম বাদি হয়ে আবু ছিদ্দিকে প্রধান আসামী করে ৪জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ২/৩ জনের নামে মহেশখালী থানার মামলা করেন।

মামলার খবর পেয়ে ১৮ই অক্টোবর  সকালে ৯টার দিকে সন্ত্রাসীরা দ্বিতীয় দফায়  দেশীয় অস্ত্র,দা, চুরি ও লোহার লড় নিয়ে বসত ভিটায় হামলা ও ভাংচুর করে মামলা তুলে নেওয়ার হুমকি প্রদান করেন বলে জানান আনোয়ারা বেগম।

এ বিষয়ে মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান,  ছোট মহেশখালীতে জমি বিরোধ নিয়ে সংঘর্ষের ঘটনায় দু-পক্ষের  মারামারির ঘটনায় আলাদা দুটি মামলা হয়েছে। মামলা গুলো অধিকতর তদন্ত করে  ও আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে দোষীদের আইনের আওতায় আনা হবে বলে জানান।

No comments

Powered by Blogger.