আমরা মহেশখালীর কথা বলি..

বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ে দেয়ালে সাটানো ‘পত্রিকা কর্ণার’ উদ্বোধন - মহেশখালীর সব খবর

বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ে দেয়ালে সাটানো ‘পত্রিকা কর্ণার’ উদ্বোধন

কোমলমতি শিক্ষার্থীদের পৃথিবীর সাথে সংযুক্ত রাখতেই এ পত্রিকা কর্ণার - ইউএনও সাইফুল

রকিয়ত উল্লাহ।। শিক্ষার্থীদের সারা বিশ্বের সাথে সংযুক্ত রাখতে নিয়মিত দৈনিক পত্রিকা পড়ে দেশ ও বিদেশ সম্পর্কে জানতে মহেশখালী উপজেলার বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ে "পত্রিকা কর্ণার" উদ্বোধন করা হয়েছে। প্রতিদিন বিদ্যালয়ে একটি সংরক্ষিত দেয়ালে সাটানো হবে রোজকার পত্রিকা। 

৮ জানুয়ারি (শনিবার) বেলা ১টায় বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে দেয়ালে ‘পত্রিকা কর্ণার‘র উদ্বোধন করেন মহেশখালী উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও সাইফুল ইসলাম।  

এ সময় আরও উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা মমিনুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফয়জুল করিম, বঙ্গবন্ধু মহিলা কলেজের অধ্যক্ষ মকসুদ আহমদ, বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির আযাদসহ শিক্ষক-শিক্ষার্থী ও সংশ্লিষ্টরা। 

বিদ্যালয়টির প্রধান শিক্ষক হুমায়ুন কবির জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে আমরা পত্রিকা কর্ণার উদ্বোধন করতে পারায় শিক্ষকমন্ডলীসহ শিক্ষার্থীরা বেশ খুশি। শিক্ষার্থীরা প্রথমবারের মতো দেয়ালে সাটানো তাজা পত্রিকা পেয়ে মনোযোগ সহকারে পড়তে দেখা গেছে। 

দশম শ্রেণীর ছাত্রী নাঈমা সুলতানা উর্মি -“আমরা দৈনিক পত্রিকা পড়ে দেশ ও বিশ্বের কোথায় কি ঘটছে তা জানতে পেরেছি, লেখাপড়ার পাশাপাশি বাহ্যিক যে জ্ঞানগুলো অর্জন করতে হবে তা আমরা দৈনিক পত্রিকা পড়ে জানতে পারব বলে প্রতিক্রিয়া প্রকাশ করেন।  

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফয়জুল করিম জানান, ক্রমান্বয়ে ছাত্র-ছাত্রীদের জন্য মহেশখালীর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে দেওয়াল পত্রিকার ব্যবস্থা করা হবে। 

উপজেলা কৃষি  কর্মকর্তা মমিনুল ইসলাম জানান, শিক্ষার আলোই আলোকিত হবে আমাদের শিশু-কিশোর। আগামী প্রজন্ম চলতি ঘটনাবলি দৈনিক পত্রিকা পড়েই জানতে পারবে। 

বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী জানান, মেয়েরা উচ্চ শিক্ষার বিষয়ে কিভাবে আগামীতে পত্রিকা পড়ে উজ্জীবিত হয়, সে উদ্যোগে মহেশখালীতে সর্বপ্রথম পত্রিকা কর্ণার উদ্বোধন করায় উপজেলা আওয়ামী লীগ ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ধন্যবাদ জানান। 

উদ্বোধনকালে মহেশখালী উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও সাইফুল ইসলাম জানান, আমাদের কোমলমতি শিক্ষার্থীরা সব দিকে ভাল করলেও একটি ক্ষেত্রে তারা পিছিয়ে পড়ছে, তা হলো তারা দেশ ও বিদেশের কোথায় কি ঘটছে সে খবর রাখে না। তারা দৈনিক পত্রিকা পড়ে না। আমার বিষয়টি অনুধাবন করে ছাত্র-ছাত্রীদের পুরো পৃথিবীর সাথে সংযুক্ত রাখতে পত্রিকা কর্ণার করার উদ্যোগ নিয়েছি। 

No comments

Powered by Blogger.