Advertisement


কালারমার ছড়া ও উপজেলা সদরে আজ বাদ পড়া ৪ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে


খালেদ মোশাররফ।।
মহেশখালী উপজেলা সদর ও কালারমার ছড়ায় আজ বাদ পড়া ৪ হাজার শিক্ষার্থীকে করোনার টিকা Corona vaccine দেওয়া হবে। কালারমার ছড়ার দুইটি ও উপজেলা সদরে একটি ভ্যানুতে সকাল থেকে এ টিকাদান কার্যক্রম চলবে। সবার সুবিধার্থে সমগ্র মহেশখালীর শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে দুইটি এলাকায় ভাগ করে এবার এ টিকা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। টিকাগ্রহণ থেকে বাদ পড়া সকল শিক্ষার্থীকে আজ অবশ্যই এ সকল ভ্যানুতে এসে টিকা গ্রহণ করার অনুরোধ জানিয়েছেন মহেশখালী উপজেলা প্রশাসন ও মহেশখালী হাসপাতাল কর্তৃপক্ষ।
 
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে -গত ৮ জানুয়ারি থেকে মহেশখালীর প্রায় ৬৬টি শিক্ষা প্রতিষ্ঠানে ১২-১৮ বছরের ২৮ হাজার শিক্ষার্থীকে ফাইজারের করোনা ভেকসিন দেওয়ার কার্যক্রম শুরু হয়। সিডিউল অনুযায়ী ১৫ জানুয়ারি পর্যন্ত সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ধারাবাহিক ভাবে এ করোনা ভেকসিন দেওয়া হয়। তবে এ যাত্রায় মহেশখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪ হাজার শিক্ষার্থী টিকা গ্রহণ করনি। শিক্ষার্থীদের অনেকই যথা সময়ে টিকাদান বুথে উপস্থিত না হওয়ায় তারা তারা টিকাগ্রহণ করতে পারেনি। অনেকেই বিষয়টি অবহেলা করে টিকা নিতে আসেনি। এবার টিকাগ্রহণ থেকে বাদ পড়া সে সব শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। বাদ পড়াদের জন্য বিশেষ সুযোগ হিসেবে শুধু আজ (২২ জানুয়ারি -শনিবার) একদিনই টিকাদান করা হবে বলে দায়িত্বশীল সূত্র জানিয়েছে।
 
মহেশখালী হাসপাতালের প্রধান কর্মকর্তা ডা. মাহফুজুল হক মহেশখালীর সব খবরকে জানিয়েছেন -টিকাগ্রহণ থেকে বাদ পড়া শিক্ষার্থীদের টিকার আওতায় আসার লক্ষ্যে আজ এক দিনের জন্য টিকাদান কর্মসুচি নেওয়া হয়েছে। সমগ্র মহেশখালীর শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে দুইটি জোনে ভাগ করে বাদ পড়াদের টিকা দেওয়া হবে। তিনি জানান -ধলঘাটা, মাতারবাড়ি ও হোয়ানক শিক্ষা প্রতিষ্ঠানের টিকাগ্রহণে বাদ পড়া শিক্ষার্থীরা আজ কালারমার ছড়ায় এসে টিকা দিবেন। কালারমার ছড়ায় দুইটি আলাদা ভ্যানুতে টিকা দেওয়া হবে। কালারমার ছড়া ইউনিয়ন পরিষদ কার্যালয় ও ইউনুচখালী সেন্টারে টিকা দেওয়া হবে। তাছাড়া মহেশখালী পৌরসভা, শাপলাপুর, কুতুবজোম ও বড় মহেশখালীর শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে মহেশখালী উপজেলা সদরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের কাছে খোলা ভ্যানুতে। সকাল ৯টা থেকে এ টিকাদান কার্যক্রম শুরু হবে।
 
মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সাইফুল ইসলাম জানিয়েছেন -"১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের শতভাগ ভ্যাক্সিন এর আওতায় আনার সিদ্ধান্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার৷ মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত মোতাবেক আমরা কাজ করছি।" তিনি এ বয়সের সকল শিক্ষার্থীকে অবশ্যই টিকাগ্রহণের পরামর্শ দিয়ে বলেন -সরকারের নির্দেশনায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের করোনা ভ্যাক্সিন দেওয়া হচ্ছে। যদি কেউ করোনা ভেকসিন না নেয় তাকে স্কুলে ক্লাস করার অনুমতি দেওয়া হবে না। তাই সকল শিক্ষক ও অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে ছেলেমেয়েদের টিকা নিশ্চিত করার অনুরোধ জানান তিনি।