Advertisement


মহেশখালীর গভীর পাহাড়ে মদের কারখানা গুড়িয়ে দিলো মুসল্লিরা


ছাদেকুর রহমান, কন্ট্রিবিউটর ।। মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুনতলী এলাকার দুর্গম পাহাড় থেকে ১০০ লিটার চোলাই মদ জব্দসহ অবৈধভাবে তৈরি করা চোলাই মদের বিশাল কারখানা ধ্বংস করেছে স্থানীয়রা।

আজ শুক্রবার (১৮ মার্চ) জুমার নামাজের পর হোয়ানক ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের মেম্বার জাগির হোছাইনের নেতৃত্বে স্থানীয় সকল শ্রেণীর পেশার মানুষ মিলে দুর্গম পাহাড়ে মদের কারখানায় অভিযান চালিয়ে কারখানা ভাংচুর করে আগুন ধরিয়ে দেয়। এ সময় তৈরিকৃত ১০০ লিটার মদ নষ্ট করে দেওয়া হয়। এসময় তাদের অভিযানের খবর পেয়ে চোলাই মদ উৎপাদনকারিরা পালিয়ে যায়।

স্থানীয়রা জানান- লোকজন যখন মদের কারখানায় অভিযান পরিচালানা করতে যায় ঠিক তখনই চোলাই মদ উৎপাদনকারী রাজুয়ার ঘোনা গ্রামের ফকির আহমদের দুই পুত্র আব্দু সালাম ও আব্দু সমদ পালিয়ে যায়। যার কারণে তাদের ধরতে ব্যর্থ হয়।

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্নসমর্পন করা আনচারুল করিম বলেন- আমি আত্নসমর্পন করে দীর্ঘ ১৩ মাস জেল কাটিয়েছি। জেল থেকে এসে এলাকায় বলে দিয়েছি আজ থেকে এই এলাকায় কেউ মাদক বিক্রয় করতে পারবে না। জেল থেকে বেরিয়ে এসে কয়েকদিন পর একটি মদের কারখানায় অভিযান চালিয়ে কারখানা ভাংচুর এবং চোলাই মদ জব্দ করি। আজ আবারও একটি অভিযান চালিয়ে কারখানা ভাংচুর ও মদ জব্দ করি।

স্থানীয় ইউপি মেম্বার জাগির হোছাইন বলেন- আমি নির্বাচনের সময় জনগনকে ওয়াদা দিয়েছিলাম এই ৭ নম্বর ওয়ার্ডে কেউ মাদকের সাথে জড়িত হতে পারবে না এবং ক্রয় বিক্রয় ও করতে পারবে না। ঠিক আজকে দুর্গম পাহাড়ে চোলাই মদ তৈরীর খবর পেয়ে আমি স্থানীয়দের নিয়ে অভিযান পরিচালনা করি। আমি আমার দেওয়া কথা বাস্তবায়ন করব এবং প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করতেছি।

এ বিষয়ে মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আব্দুল হাই জানান- কোথাও মাদক কারবারি দেখল বা চোলাই মদ উৎপাদন কেন্দ্র দেখলে আপনারা প্রশাসনকে তথ্য দিয়ে সহযোগিতা করবেন। প্রশাসন সাথে সাথে অভিযান পরিচালানা করবে।