Advertisement


মহেশখালীতে মূল্যবান ফেরি লুট করে কেটে ভাঙ্গারিতে বিক্রি


রকিয়ত উল্লাহ।। কক্সবাজারের মহেশখালীতে কোটি টাকা মূল্যের ফেরি লুট করে টুকরো টুকরো করে ভাঙ্গারি দোকানে বিক্রি করার অভিযোগ ওঠেছে একটি সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে। এঘটনায় পুলিশ অভিযান চালিয়ে মুসলিম উদ্দিন নামে একজনকে আটক করেছে বলে জানা যায়। বিষয়টি নিশ্চিত করেন মহেশখালী থানার পরিদর্শক(তদন্ত) আশিক ইকবাল।


সূত্রে জানা যায়, গত দেড় মাস ধরে চকরিয়া উপজেলার বদরখালীর সাতডালিয়া সাইটে পানি উন্নয়ন বোর্ডের কাজ করেছিল ফেরিটি। কিন্তু গত ১ মে বদরখালী থেকেই ফেরিটি একটি চক্র নিয়ে যায় মহেশখালী উপজেলার ছোট মহেশখালীতে৷ সেখানে নদীর পারে ফেরিটি টুকরো টুকরো করে কেটে চট্টগ্রাম ও মহেশখালীর বিভিন্ন ভাঙ্গারি দোকানে বিক্রি  করেন। খবর পেয়ে ফেরির মালিক নোয়াখালীর বাসিন্দা আনোয়ার মাসুদের কর্মচারী  মোঃ আহাদ বাদি হয়ে মহেশখালী থানায় ৬ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে কক্সবাজারে উখিয়ার বাসিন্দা মুসলিম উদ্দিন নামে একজনকে গ্রেফতার করে এবং ফেরির টুকরো টুকরো বেশ কিছু মালামাল ঘটনাস্থল ও ভাঙ্গারি দোকান থেকে উদ্ধার করে বলে জানা যায়।

এবিষয়ে মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, ফেরি লুট করে বিক্রির ঘটনায় একটি মামলা হয়েছে।  উক্ত ফেরির টুকরো টুকরো বেশ কিছু মালামাল  ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। আরও কিছু মালামাল বিভিন্ন  ভাঙ্গারির দোকানে বিক্রি করা হয়েছে।  তাও উদ্ধারের  তৎপরতা চলছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।