Advertisement


মহেশখালীতে অবৈধ বালি উত্তোলন থেমে নেই, কালারমার ছড়া থেকে পাম্প মেশিন জব্দ


সংবাদদাতা প্রেরিত।। মহেশখালীর বিভিন্ন স্থানে অবৈধ ভাবে বালি উত্তোলন ও বালির ব্যবসা থেমে নেই, বিভিন্ন স্থানে দাফায় দফায় প্রশাসন অভিযান চালালেও নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এ বালি উত্তোল। গতকাল উপজেলার কালারমার ছড়া উত্তর ঝাপুয়া এলাকায় ছড়া থেকে বালি উত্তোলনের সময় উত্তোলন কাজ বন্ধ করে দিয়ে এ কাজে ব্যবহৃত একটি সেলো পাম্প মেশিন জব্দ করেছে উপজেলা প্রশাসন।

সূত্র জানায়- গতকাল মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকালে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য ও চৌকিদারদের সহযোগিতায় উপজেলা প্রশাসনের একজন কর্মকর্তা বালি উত্তোলনের কাজে ব্যবহৃত একটি বৈদ্যুতিক পাম্প মেশিন জব্দ করেছে।

সূত্র জানায়- কালারমার ছড়া উত্তর ঝাপুয়া এলাকার একটি ছড়া থেকে ছড়া থেকে স্থানীয় জনৈক রাকিবুল হাসান, জয়নাল আবেদীন, মোক্তার আহমদ ও রিদুয়ান এর নেতৃত্বে একদল লোক দীর্ঘদিন ধরে ছড়ায় বৈদ্যুতিক পাম্প মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছিলো। তাছাড়া উপজেলার মাতারবাড়ি, হোয়ানক ও ছোট মহেশখালীর বিভিন্ন স্থানে একই কায়দায় বালি উত্তোলন অব্যহত আছে বলে সূত্রে প্রকাশ।

মহেশখালী উপজেলা প্রশাসন সূত্র জানায়- মহেশখালীতে কোথাও বালি উত্তোলন ও সংশ্লিষ্ট ব্যবসার বৈধ অনুমতি নেই। এ সব অপতৎপরতা বন্ধে সক্রিয় রয়েছে প্রশাসন।