Advertisement


মহেশখালীর শাপলাপুরে স্মরণকালের বৃহত্তর ডাকাতির ঘটনা ঘটেছে


সংবাদদাতা প্রেরিত।।
মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নে এক রাতে পৃথক দুই বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। বুধবার রাত ১২ টার পর ইউনিয়নে ০৮ নং ওয়ার্ডের, সাদেক কাটা গ্রামের আলতাজ মিয়া ও উলা মিয়ার বাড়িতে এ বৃহত্তর ডাকাতির ঘটনা ঘটে। 

জানা যায়, গভীর রাতে তীব্র বেগে বৃষ্টির শব্দে কেউ টের না পাওয়ার সুযোগে ১০ থেকে ১২ জন ডাকাত লোহার শাবল দিয়ে দরজা ভেঙ্গে প্রথমে আলতাজ মিয়ার বাড়িতে ঢুকে, বাড়ির মধ্যে অবস্থান রত আলতাজ মিয়া এবং তার স্ত্রীকে বেধড়ক মারধর করে, তাদেরকে একটি কক্ষে আবদ্ধ করে রেখে, ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে বাড়িতে থাকা ৮ ভরি স্বর্ণ, নগদ ৪ লক্ষ টাকা এবং ৩ টি মোবাইল সহ আনুমানিক ২০ হাজার টাকার বিভিন্ন মালামাল লুট করে ডাকাত দলের সদস্যরা। 

পরে তার বাড়ির দক্ষিণ পাশে অবস্থিত বড় ভাই উলা মিয়ার বাড়িতে হানা দেয় ডাকাত দল। সেখানেও অবস্থানরত উলা মিয়া এবং তার স্ত্রী সহ তাদের দুই সন্তানকে বেধড়ক মারধর করে রশি দিয়ে বেধে ৭ ভরি স্বর্ণ, নগদ ২ লক্ষ টাকা এবং ২ টি মোবাইল লুট করে নিয়ে যায়। 

ভুক্তভোগী আলতাজ মিয়া জানান, বুধবার রাত ১২ টার দিকে ১০/১২ জনের সংঘবদ্ধ ডাকাত দল আমার বাড়ির দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। এরপর তারা আলমারীর চাবি নিয়ে ৮ ভরি স্বর্ণ, নগদ ৪ লক্ষ টাকা এবং ৩ টি মোবাইল সহ আনুমানিক ২০ হাজার টাকার বিভিন্ন মালামাল লুট করে। ডাকাতদের মুখ বন্ধ ছিলো তাই কাউকে চিনতে ও পারি নাই।  এনিয়ে কাউকে কোনো প্রকারের তথ‍্য দিলে তাদেরকে হত‍্যার হুমকিও দেয় ডাকাতদলের সদস্যরা।

এদিকে খবর পেয়ে বৃহস্পতিবার সকালে এ বিষয়ে এএসপি সার্কেল আবু তাহের ফারুকী  জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করে মামলার প্রস্তুতি নিচ্ছি। ঘটনার সাথে যারা জড়িত, তাদেরকে অবশ্যই আইনের আনা হবে। এবং ভবিষ্যতে যাতে এই ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে এনিয়েও আমরা সচেষ্ট থাকবো।