Advertisement


আশিক মাহমুদ সবুজ হোয়ানক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হবেন


নিজস্ব প্রতিবেদক।। বাংলাদেশ আওয়ামী লীগের  তৃণমূল থেকে ওঠে আসা মাঠের একনিষ্ঠ কর্মী সকলের পরিচিত মুখ ও সাবেক ছাত্রনেতা আশিক মাহমুদ সবুজ বাংলাদেশ আওয়ামী লীগ হোয়ানক ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক পদে প্রার্থীতা ঘোষণা করেছে। বৃহস্পতিবার মহেশখালীর সব খবরে পাঠানো এক বিবৃতিতে তিনি এ ঘোষণা দেন। তিনি সকল নেত-কর্মীর আন্তরিক দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

এদিকে তার এ প্রার্থীতা ঘোষণার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর পর থেকে তৃণমূল থেকে শুরু করে ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা তার জন্য শুভকামনা করে তাকে মুজিবীয় শুভেচ্ছা জানান। তারা আসন্ন হোয়ানক ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কর্মীবান্ধাব ও দলের জন্য ত্যাগী হিসেবে পরিচিত সবুজকে বিজয়ী করে আনার বিষয়েও দৃঢ়মত ব্যক্ত করেন।

প্রসঙ্গত: হোয়ানকের আশিক মাহমুদ সবুজ ছাত্র অবস্থায় বঙ্গবন্ধুর আর্দশ ধারণ করে ছাত্র রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। বিভিন্ন মিছিলে-মিটিঙে জয় বাংলা..জয় বাংলা স্লোগানে মুখর হয়ে ওঠা এ তরুণ আওয়ামী লীগ পরিবার থেকেই বেড়ে ওঠা। মাধ্যমিক পর্যায়ের শিক্ষ জীবনে তিনি হোয়ানক বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি হিসাবে নির্বাচিত হন। বিদ্যালয়ে ছাত্রলীগের দায়িত্ব পালনের সময়ই ইউনিয়ন ছাত্রলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসাবেও দায়িত্ব পালন করেন সবুজ। এরপরই তৃণমূলের কর্মী হিসাবে যুবলীগে যোগ দেন। পরে হোয়ানক ইউনিয়ন আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক হিসাবেও দায়িত্ব পালন করেন। পরে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত হন তিনি।এ সময় হোয়ানক ইউনিয়ন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীদের সুখে দুঃখে পাশে থেকে বঙ্গবন্ধুর আর্দশ ধারণা করে মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন। মূলতঃ তৃণমূল পর্যায়ের  নেতা-কর্মীদের পরামর্শে তিনি এবার হোয়ানক ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলনে সাধারণ সম্পাদক হিসেবে নিজের প্রার্থীতা ঘোষণা করছেন।

এ প্রসঙ্গে আশিক মাহমুদ সবুজ জানান- আমি 'বঙ্গবন্ধু ও বাংলাদেশ' -আদর্শকে ধারন করে কৈশোরেই আওয়ামী ছাত্র রাজনীতিতে যুক্ত হই। এর পর থেকে মাঠ পর্যায়ে দলের সুখে-দুঃখে নিজেকে নিবেদিত করে রেখেছি দলের জন্য। এ অবস্থায় তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পলে দলের জন্য আরও ভালো ও বলিষ্ঠ ভূমি রাখতে পারবেন বলে মনে করেন। তিনি আরও বলেন -বর্তমানে আগামী জাতীয় নির্বাচনকে উপলক্ষ্য করে এলাকায় জামায়াত-বিএনপির চোমরাকোমরারা মাথাছড়া দিয়ে উঠতে শুরু করেছে। তাই তাদের এ অপতৎপরতা রুখে দেওয়া জরুরি। তৃণমূল পর্যায়ে স্ব স্ব এলাকার দলের দায়িত্বশীলরা কর্মী-সমর্থক বাহিনী নিয়ে এ কাজটি এখনই করার সময় এসেছে বলে মনে করেন তিনি। তিনি দলের সকল স্তরের নেতা-কর্মীদের আন্তরিক দোয়া ও সহযোগিতা চেয়েছেন।