Advertisement


মহেশখালীতে পুকুরে ডুবে এক সাথে দুই শিশুর করুণ মৃত্যু, এলাকায় শোকের ছায়া


এ.কে রিফাত।। মহেশখালীতে একই পুকুরে ডুবে পার্শ্ববর্তী দুই শিশুর করুন মৃত্যু হয়েছে। ঘঠনাটি মহেশখালী পৌরসভার ঘোনাপাড়া নামক এলাকায় ঘঠেছে।

২ ডিসেম্বর (শুক্রবার) সকাল আনুমানিক ১১টায় মহেশখালী পৌরসভা পূর্ব ঘোড়াপাড়া এলাকার ৫ নাম্বার ওয়ার্ডের জনৈক মীর কাসেমের (বিক্রি করে দেওয়া) ভিটা বাড়ির পুকুরে ডুবে ২ বছর বয়সী এবং ৪ বছর বয়সী শিশু দুইটি মৃত্যুবরণ করছেন বলে জানা যায়।

মৃত্যুর খবর নিশ্চিত হওয়ার পরেই ঘোনাপাড়া এলাকায় নেমে আসে শোকের ছায়া। নিহতদের পরিবারের স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠে আকাশ বাতাস। তাৎক্ষণিক মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে।

প্রত্যক্ষদর্শীদের মতে নিহত দুই শিশু অত্র এলাকার রিয়াজুল করিমের মেয়ে তাহলিছা(২) এবং শফি আলমের মেয়ে আলিফা(৪)।

এবিষয়ে নিহত দুই শিশুর স্বজনদের কাছ হতে জানতে চাইলে অশ্রুসিক্ত কন্ঠে তারা জানান, ২ ডিসেম্বর (শুক্রবার) সকাল আনুমানিক ১১ ঘঠিকার সময় প্রতিদিনের ন্যায় তাদের সন্তান তাহলিছা এবং আলিফা তাদের নিজেদের ভিটা বাড়িতে খেলতেছিল। এক পর্যায়ে তারা অপরাপর শিশুদের সাথে তাদের পার্শ্ববর্তী অপর দুইটি বসত ভিটা অতিক্রম করে জনৈক মীর কাসেমের(বিক্রি করে দেওয়া) বসত ভিটায় অবস্থিত পুকুরের কাছে চলে যায়।

নিহত শিশু দুইটি যে তাদের পার্শ্ববর্তী মীর কাসেমের বসত ভিটায় অবস্থিত পুকুরের দিকে গেছে তা কেউ ই ঠের পাইনি।

এক পর্যায়ে স্থানীয় কয়েকজন বাসিন্দা সেই পুকুরে সিশু দুইটিকে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে শোর চিৎকার দিলে লোকজন জড়ো হয়ে তাদের পুকুর থেকে উদ্ধার করে দ্রুত মহেশখালী উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। নিয়ে যাওয়ার পর সেখানকার কর্তব্যরত চিকিৎসক শিশু দুইটিকে মৃত ঘোষনা করেন।

শুক্রবার আসরের নামাজের পর পূর্ব ঘোনাপাড়া জামে মসজিদের মাট প্রাঙ্গনে নিহত দুই শিশুর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন এলাকা হতে শোকাহত মানুষের ঢল নামে। পরে স্থানীয় কবরস্থানে তাদের দাফন করা হয় বলে জানা যায়