Advertisement


মহেশখালীর পাহাড়ে মাদকের কারখানায় পুলিশের অভিযান,অস্ত্র ও মদসহ আটক ৪ (ভিডিও)


এম বশির উল্লাহ।। মহেশখালীতে গভীররাতে মদ তৈরীর কারখানায় অভিযান চালিয়ে ১৫০ লিটার চোলাই মদ, একটি একনলা দেশীয় তৈরী বন্দুক, ৬ রাউন্ড কার্তুজ, দুইটি ধারালো দা মদ তৈরির ৩’শ লিটার উপাদান (ওয়াশ) উদ্ধার করেছে মহেশখালী থানা পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাত ৩ টায় মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রণব চৌধুরীর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার হোয়ানকের কেরুনতলী চৌচালা ঘোনা পাহাড়ি এলাকায় এই অভিযান চালানো হয়। এসময় ওই মদের কারাখানা থেকে নাছির উদ্দিন (৪১) পিতা- মৃত নুর আহমদ, দাসি মাঝিরপাড়া, মহেশখালী পৌরসভা, দুলাল দে (৩৮) পিতা- জ্যোতিষ দে, ছোট মহেশখালী ঠাকুরতলা, জসীমউদ্দীন (৩৬) পিতা- মৃত জোনাব আলী, বড় মহেশখালী পশ্চিম দেবাঙ্গাপাড়া, মোঃ শরীফ (৫৫) পিতা মনসুর আলী, মনু মিয়া সিকদার পাড়া, বড় মহেশখালীকে আটক করা হয়।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবত ওই জায়গায় চৌলাই মদ প্রস্তুত করে মহেশখালী, কক্সবাজার সহ বিভিন্ন জায়গায় পাইকারি দরে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে এবং মদের কারাখানা পাহারার জন্য দেশীয় তৈরী অস্ত্র ব্যবহারের কথা স্বীকার করে বলে জানায় পুলিশ।

পুলিশ জানায়, ইতিপূর্বে আটক আসামি নাছির উদ্দিনের বিরুদ্ধে তিনটি মাদকের মামলা সহ মোট চারটি মামলা, আটক আসামি জসীমউদ্দীনের বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন আইন এ একটি মামলা, আসামি দুলাল দে এর বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

অভিযানের বিষয় নিশ্চিত করে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রণব চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাত আনুমানিক ৩ টায় কেরুনতলী দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে মদের কারাখানা থেকে মদ, দেশীয় অস্ত্র, মদ তৈরীর উপাদান, কার্তুজ ও ধারালো দা উদ্ধার করা হয়। আটক আসামিদের বিরুদ্ধে ইতিপূর্বে মাদক ও মানবপাচারের মামলা আদালতে বিচারাধীন রয়েছে। আটক আসামিদের বিরুদ্ধে মহেশখালী থানায় মাদক আইন এবং অস্ত্র আইনে পৃথকভাবে দুইটি মামলা প্রস্তুত করা হচ্ছে। এছাড়া মহেশখালীতে মাদকের বিরুদ্ধে মহেশখালী থানার এই অভিযান অভ্যহত থাকবে বলেও জানান মহেশখালী থানার এই কর্মকর্তা।