Advertisement


মহেশখালীর উত্তর ঝাপুয়ার আজগর আলী গং কর্তৃক সৎ ভাইকে নির্যাতনের অভিযোগ


বার্তা পরিবেশক।।
মহেশখালী থানায় দায়ের করা এজাহার সূত্রে জানা গেছে- গত ৪ মার্চ বিকেল ৪টার দিকে উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের উত্তর ঝাপুয়া এলাকায় মরহুম মোসলেম মিয়ার পুত্র নেচারুল ইসলামের বাড়ির উঠানে এসে ওই এলাকার ঝগাড়াটে ও দাঙ্গাবাজ হিসেবে পরিচিত আজগর আলী ( ৩৫ ), মোঃ রিদোয়ান ( ৩০ ) ও আবু আহামদ চৌধুরী ( ৩৭ )সহ ৬-৭ জনের একদল লোক নেচারুল ইসলাম ও তার নিকট আত্মীয়দের এলোপাতাড়ি মারধর করে গুরুতর আহত করে। এ নিয়ে প্রতিকার চেয়ে নেচারুল ইসলাম মহেশখালী থানায় ৩জনের নাম উল্লেখ করে ও আরও ২-৩জন ব্যক্তিকে অজ্ঞাত আসামি করে মামলার এজাহার দায়ের করেন।

মামালার এজাহারে বাদি নেচারুল ইসলাম বলেন- উপরোক্ত আসামীরা তার সৎ মায়ের সন্তান । আসামীদের সাথে তার পরিবারিক মনোমালিন্য থাকার কারনে এই বিবাদিরা তার পরিবারের লোকজনকে মারধর সহ নানা ভাবে অত্যাচার - নির্যাতন করে আসছিলো। এরই ধারাবাহিকতায় ওই দিন তার ছোট ভাগিনা হিরু মনিকে রাস্তার মধ্যে একা পেয়ে আসামীরা তার ভাগিনাকে মারধর করে এবং ভাগ্নি সাইমা আক্তারকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। পরে বিষয়টি বাড়িতে এসে বলে এবং সদস্যরা এ বিষয়টি এলাকার লোকজনকে অবহিত করে বিষয়টির প্রতিকার দাবি করেন।

এ অবস্থায় তারা ক্ষিপ্ত হয়ে প্রতিশোধ পরায়ন হয়ো ওঠে এবং এ ঘটনার জের ধরে ওইদিন বিকেল ৪টার দিকে আজগর আলী, মোঃ রিদোয়ান ও আবু আহামদ চৌধুরী আরও দুই-তিনজন লোক সাথে করে লোহার রড ও লাঠিসোটা নিয়ে নেচারুল ইসলামের বাড়ি উঠানে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং এক পর্যায়ে বিনা উস্কানিতেই তাদেরকে এলোপাতাড়ি মারধর করতে থাকে৷ এ সময় মারধর করে রক্তাক্ত জখম করাসহ এক পর্যায়ে নেচারুল ইসলামের গলা চেপে ধরে তাকে শ্বাসরোধ করে হত্যা করার চেষ্টা চালায়। এ অবস্থায় তার শোরচিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে উপর্যোপরি গালিগালাজ করতে করতে নানা হুমকি দিয়ে চলে যায়।

পরে এলাকার লোকজন তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য মহেশখালী হাসপাতালে নিয়া আসেন এবং চিকিৎসার ব্যবস্থা করেন।