আমরা মহেশখালীর কথা বলি..

মাতারবাড়িতে বসতভিটা সংক্রান্ত বিরোধ, একটি পরিবার জিম্মি - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

মাতারবাড়িতে বসতভিটা সংক্রান্ত বিরোধ, একটি পরিবার জিম্মি


এম. বশির উল্লাহ।। উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের বাংলা বাজারের পশ্চিম পাশে মাঝের ডেইল এলাকায় বসতভিটা সংক্রান্ত বিরোধের জের ধরে গোলাম কাদেরের পরিবারকে দীর্ঘ দিন ধরে জিম্মি করে রেখেছে -এমন অভিযোগ আপন সহোদর হাজী গোলাম কুদ্দুসের বিরুদ্ধে। গোলাম কাদেরের স্কুল পড়ুয়া ছাত্রী ফাতেমা জান্নাত রিফাসহ পরিবার পরিজন নিয়ে ক্রয়কৃত জমির বাড়িতে প্রবেশ করতে না পারায় উঠানে অনশনে করে খোলা আকাশে বসবাস করে মানবতার জীবন-যাপন করতেছে। তারা বাড়িতে প্রবেশ করতে চাইলে তাদেরকে পেশাদার বখাটের মাধ্যমে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে আহত করেছে বলে দাবি করেছে গোলাম কাদের ও তার লোকজন। ঘটনাটি ঘটেছে ২৬ অক্টোবর সোমবার মাতারবাড়ি মাঝের ডেইল গ্রামে। তবে কাগজ পত্র যাচাই করে বিচার শালিসের মাধ্যমে প্রকৃতি মালিককে জায়গা বুঝিয়ে দেওয়ার দাবি ক্ষতিগ্রস্ত গোলাম কাদেরের।

অপরদিকে অভিযুক্ত গোলাম কুদ্দুসের পুত্র বধূ সুবর্ণা মোস্তফা সীমার দাবি তারা বিচার মানার পক্ষে তবে বিচার কেন হচ্ছেনা তা আদৌ তাঁদের জানা নাই। স্থানীয় বাসিন্দা আবু বক্কার ছিদ্দিক বলেন, এটি সমাধান না হলে এলাকার আইনশৃঙ্খলা বিনষ্ট হওয়ার শঙ্কা রয়েছে। সংঘর্ষ ঠেকাতে এ বিষয়ে স্থানীয় বাসিন্দারা বিষয়টি মীমাংসা করতে মহেশখালীর থানার নবাগত ওসি আব্দুল হাই, উপজেলা নিবার্হী অফিসার ও স্থানীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের হস্তক্ষেপ কামনা করেছেন।

No comments

Powered by Blogger.