আমরা মহেশখালীর কথা বলি..

মাতারবাড়িতে নিজের ঘরে যেতে বাধা দেওয়ার অভিযোগ - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

মাতারবাড়িতে নিজের ঘরে যেতে বাধা দেওয়ার অভিযোগ


মোঃ কাইছার হামিদ।। মহেশখালীর মাতারবাড়ির বাংলা বাজারের পশ্চিম পার্শ্বে মাঝের ডেইল এলাকায় গোলাম কুদ্দুছের ছেলে পেশাদার বখাটের মাধ্যমে সন্ত্রাসী কায়দায় গোলাম কাদেরসহ তার পরিবারের উপর হামলা করে তাদেরকে নিজের বাড়িতে যেতে দিচ্ছে না বলে অভিযোগ উঠেছে। 

জানাগেছে, ২৬ অক্টোবর সোমবার উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের মাঝের ডেইল এলাকার মৃত মৌ. আজিজুর রহমানের ছেলে গোলাম কাদেরকে তার সহোদর ভাইয়ের পুত্রসহ ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা নিজ ভিটার উপর নির্মিত বহুতল ভবনে প্রবেশ করতে বাধা দিয়ে তাদেরকে খোলা আকাশের নিচে দিনাতিপাত করতে বাধ্য করছে। এতে এলাকায় মিশ্র-প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। 

অনুসন্ধানে দেখা যায়, গত ৩ সপ্তাহ পূর্বে পারিবারিক বসতবাড়ির বাটোয়ারা নিয়ে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। উক্ত বিরোধ নিষ্পত্তির জন্য উভয় পক্ষের কাছ হতে মাতারবাড়ির ইউপি চেয়ারম্যান স্ট্যাম্পের মাধ্যমে শালিসি ক্ষমতা নামাও গ্রহণ করেন। তবে বিরোধটি নিষ্পত্তি করতে বিলম্ব করায় ২৬ অক্টোবর রাত ও ২৭ অক্টোবর ভুক্তভোগীর পরিবারকে বাড়ির উঠানে বসবাস করতে হয়। এমনকি বাইরে টয়লেট বন্ধ করে তালা লাগিয়ে দিয়েছে বলেও অভিযোগে প্রকাশ। 

গোলাম কাদেরের দাবি -“কাগজ পত্র যাচাই-বাছাই করে বিচার শালিসের মাধ্যমে আমি হিস্যানুযায়ী যা পাই তাই নেব।” অপরদিকে অভিযুক্ত গোলাম কুদ্দুসের পুত্র বধূ সুবর্ণা মোস্তফা সীমার দাবি তারা বিচার মানার পক্ষে তবে বিচার কেন হচ্ছেনা তা আদৌ তাঁরা জানে না। স্থানীয় বাসিন্দা আবু বক্কর ছিদ্দিক ও এলাকার সুশীল সমাজের ভাষ্য, এ ধরণের বিরোধ যত তাড়াতাড়ি সম্ভব মিমাংসা করা প্রয়োজন। তবে চেয়ারম্যান সাহেব কেন কালক্ষেপণ করতেছেন তা খোঁজে পাচ্ছেনা তাঁরা। এটি সমাধান না হলে এলাকার আইনশৃঙ্খলা বিনষ্ট হওয়ার খুববেশি শঙ্কা রয়েছে। সংঘর্ষ ঠেকাতে এবিষয়ে স্থানীয় বাসিন্দারা বিষয়টি মীমাংসা করতে  মহেশখালীর থানার নবাগত ওসি, উপজেলা নির্বাহী অফিসার ও স্থানীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিকসহ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। 

এ বিষয়ে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাফুজুর রহমান জানান, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


No comments

Powered by Blogger.