আমরা মহেশখালীর কথা বলি..

এগিয়ে চলছে মহেশখালীর প্রধান সড়কের সংস্কার কাজ, ব্যয় ৫৮ কোটি - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

এগিয়ে চলছে মহেশখালীর প্রধান সড়কের সংস্কার কাজ, ব্যয় ৫৮ কোটি


দীর্ঘ ভোগান্তির পর অবশেষে পুরোধমে সংস্কারের কাজ শুরু হয়েছে মহেশখালীর প্রধান সড়কের

রকিয়ত উল্লাহ।।

দীর্ঘ দু'বছর ভোগান্তির পর অবশেষে পুরোধমে শুরু হল মহেশখালীর প্রধান সড়কের সংস্কার কাজ। সড়কটির ২৭ কিলোমিটারের মধ্যে ১০ কিলোমিটারই ছিল বেশ ঝুঁকিপূর্ণ । সড়কটিরে সংস্কারের পাশাপাশি ১২ থেকে ১৮ ফুট প্রস্থ সম্প্রসারণ করার জন্য প্রায় ৫৮ কোটি টাকা ব্যয়ে সড়কের কাজ ফের শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ।

গেল বর্ষা মৌসুমে সড়ক সংস্কারের কাজ অনেকটা ধীরগতিতে চললেও আগামী জানুয়ারিতে শেষ করার লক্ষ্যে বর্তমানে দ্রুতগতিতে এগিয়ে চলছে সংস্কারের কাজ। এদিকে সড়কের কাজ শুরু হওয়ায় ভোগান্তি শেষ হচ্ছে মহেশখালীর প্রায় ৪ লক্ষ মানুষের। এ নিয়ে স্বস্তি প্রকাশ করেছে স্থানীয়রা। 

উপজেলার কালারমারছড়ার ইউনুছখালীর বাসিন্দা কাইছার হামিদ জানান, কয়েক বছর ধরে মহেশখালীর প্রধান সড়কের সংস্কারের অভাবে সাধারন জনগন ভোগান্তির শিকার হলেও পুরোধমে সংস্কারের কাজ শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ পাচ্ছি আমরা। 

হোয়ানক ইউনিয়ের রাজুয়ার ঘোনার বাসিন্দা আমান উল্লাহ বলেন, সড়কের কাজ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে তাই ঠেকসই কাজ হচ্ছে কিনা সেদিকে খেয়াল রাখা প্রয়োজন। 

গাড়ি চালক আব্দুল মজিদ জানান, দীর্ঘ দুবছর ধরে রাস্তা ভাঙ্গা হওয়ায় অনেক দুর্ঘটনা হয়েছে। গাড়ির ও ক্ষতি হয়েছে। তাই রাস্তা নতুনভাবে বড় করে করার জন্য ধন্যবাদ জানান ‍তিনি।

হোয়ানক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন, মাননীয় এমপি আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের হাত ধরে মহেশখালীতে ব্যপক উন্নয়ন হচ্ছে। তার ধারাবাহিকতায় ঠেকসই মজবুত ও দৃষ্টিনন্দন সড়ক উপহার পাচ্ছে মহেশখালীবাসী।

সড়ক ও জনপথ বিভাগের কক্সবাজারের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, মহেশখালীর প্রধান সড়কের সংস্কারের কাজ পুরোধমে চলছে। আগামি জানুয়ারিতে সড়কের পুর্ণাঙ্গ কাজ শেষ হবে।-জানান তিনি।

এবিষয়ে মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি জানান, প্রধান সড়কের সংস্কারের জন্য সাধারন মানুষের কিছুটা ভোগান্তি হলে ও ঠেকসই সড়ক উপহার পাচ্ছে মহেশখালীবাসী এবং তা অতি দ্রুতসময়ে সংস্কারের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন।

///অসীম///এস.ই

No comments

Powered by Blogger.