আমরা মহেশখালীর কথা বলি..

শাপলাপুরে বন বিভাগের অভিযান, কাঠ উদ্ধার - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

শাপলাপুরে বন বিভাগের অভিযান, কাঠ উদ্ধার




রকিয়ত উল্লাহ।।

মহেশখালীর শাপলাপুরের ষাইটমারা-জেএমঘাটের পাহাড় থেকে গত ১১ নভেম্বর রাতের অন্ধকারে গর্জন গাছ চুরি করে বদরখালীর পাচার কালে চাইনা মার্কেট সংলগ্ন মাছের ঘোনা থেকে শাপলাপুর বিট অফিসার রাজীব ইব্রাহীমের নেতৃত্বে অভিযান চালিয়ে  ৬ টুকরা গর্জন গাছ উদ্ধার করেছে। এসময় বনদুস্যুরা টের পেয়ে গাছ গুলো ফেলে পালিয়েছে। পরে গাছগুলো মাছের ঘোনা থেকে উদ্ধার করে ডাম্পার যোগে শাপলাপুর বিটে নিয়ে যাওয়া হয় বলে জানা যায়।

শাপলাপুর বিট কর্মকর্তা রাজীব ইব্রাহীম জানা,  আমরা গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ৬ টুকরা গর্জন গাছ উদ্ধার করেছি। পরে সে গুলো ডাম্পার যোগে বিট অফিসে আনা হয়েছে। যে বা যারা জড়িত তাদের বিরুদ্ধে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এবিষয়ে মহেশখালী উপজেলা  রেঞ্জ অফিসার অভিজিৎ কুমার বড়ুয়া জানান, আমি দায়িত্ব নেওয়ার পর থেকে গাছ প্রচার বন্ধ করতে একাধিক স্থানে টহল জোরদার করা হয়েছে। তাই তারা সড়কপথের বিকল্প হিসাবে নৌপথ বেচেঁ নিয়েছে। সেখানেও আমাদের টহল অব্যাহত আছে।

No comments

Powered by Blogger.