বড় মহেশখালীতে প্রতিপক্ষের হামলায় কলেজ ছাত্রীসহ আহত ৫


নিউজরুম।।
বড় মহেশখালীতে তুচ্ছ বিষয়ের জের ধরে প্রতিপক্ষের হামলায় কলেজ ছাত্রীসহ ৫ জন আহত হয়েছে। আহত কলেজ ছাত্রীর অবস্থা গুরুতর। হামলাকারীরা এ সময় বাড়িঘর ভাংচুর ও নগদ টাকা ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। 

সূত্রের লিখিত অভিযোগ থেকে জানাযায় -বড় মহেশখালীর মধ্যম জাগিরাঘোনা এলাকার মৌ. মাহমুদ আহমদের দুই স্ত্রীর সন্তানদের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। প্রথম স্ত্রীর সন্তানরা দ্বিতীয় স্ত্রীর ক্রয় করা এক খণ্ড জমি অবৈধ ভোগ দখলের চেষ্টা চালায়। এ নিয়ে উভয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। বিষয়টি নিয়ে বিগত সময় স্থানীয় ইউনিয়ন পরিষদে বিচার কার্যক্রম চলে। ইউনিয়ন পরিষদ দীর্ঘ শুনানি শেষে কাগজপত্র যাচাই করে দ্বিতীয় স্ত্রীর পক্ষে রায় দেন। এবং এ জমিতে কোন প্রকার সমস্যা না করার জন্য প্রথম স্ত্রীর সন্তানদের প্রতি নির্দেশনা দেন। 

এদিকে এ সব বিষয়কে তোয়াক্কা না করে তারা দ্বিতীয় স্ত্রীর সন্তানদের নানা ভাবে হুমকি দিতে থাকে এবং জমি ভোগ দখলে বাধা দিতে থাকে। এ ঘটনার জের ধরে ২২ ডিসেম্বর (মঙ্গলবার)  বিকেল সাড়ে ৪টার দিকে প্রথম স্ত্রীর সন্তান আনিছুল হক এর নেতৃত্বে ৮-৯ জনের একদল সন্ত্রাসী দ্বিতীয় স্ত্রীর বাড়িতে গিয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় তারা বাড়িঘর ভাংচুর করতে থাকে। বাধা দিতে গেলে তাদের হামলায় গুরুতর আহত হন দ্বিতীয় স্ত্রীর সন্তান মুবিনুল হক(২৩), কক্সবাজার কলেজে অনার্স পড়ুয়া ছাত্রী লুৎফা আফজা(২১), সাইফুল হক(২৭) ও মৌ. মাহমুদ আহমদের দ্বিতীয় স্ত্রী শামসুন্নাহার (৫৫)। আহত কলেজ ছাত্রী লুৎফা আফজার অবস্থা গুরুতর। তার মাথায় গুরুতর আঘাত রয়েছে বলে জানাগেছে। 

এদিকে এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে মামলা করার উদ্যোগ নিচ্ছে সংশ্লিষ্টরা। তারা প্রতিপক্ষের হুমকির মুখে বর্তমানে বেশ নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে দাবি করে প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।     

মন্তব্য

আগের পোস্ট পরের পোস্ট