ফ্রি ওয়াইফাই জোনের আওতায় আসছে মহেশখালী উপজেলা পরিষদ এলাকা


অসীম দাশ।।

আগামী এক মাসের মধ্যেই বিনামুল্যে ইন্টারনেট সেবা দিতে উপজেলা পরিষদ এলাকাকে ফ্রি ওয়াইফাই জোনে পরিণত করা হবে বলে জানিয়েছেন মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহফুজুর রহমান। গতকাল ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ উদযাপন উপলক্ষ্যে আয়েজিত এক আলোচনা সভায় তিনি  এ-পরিকল্পনার কথা জানান।

উপজেলা প্রশাসনের এই কর্মকর্তা বলেন, “আগামী এক মাসের মধ্যেই উপজেলা পরিষদ এলাকাকে আমরা ফ্রি ওয়াইফাই জোনে পরিণত করবো। কেউ উপজেলা পরিষদ এলাকায় আসলে, তাকে আর মোবাইলে ডাটা খরচ করে ইন্টারনেট ব্যবহার করতে হবে না। ফ্রিতেই উপজেলা পরিষদের ওয়াইফাই ব্যবহার করতে পারবে।”

২০১৭ সালে মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড হিসেবে ঘোষণা করা হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, ইতিমধ্যে মহেশখালীর বেশ কয়েকটি ইউনিয়নে ব্রডব্যান্ড কানেকশনও চলে গিয়েছে| পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নেই এই ব্রডব্যান্ড কানেকশন যাবে”।

‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত এই স্লোগান নিয়ে অনুষ্ঠিত ডিজিটাল বাংলাদেশ দিবসটিতে উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: মাহাফুজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহাফুজ আহমেদ, নিবার্চন কর্মকর্তা জুলকার নাঈম, মাধ্যমিক সুপার ভাইজার ফজলুল করিম, সমবায় কর্মকর্তা গোলাম মাসুদ কুতুবি, মৎস্য কর্মকর্তা আবদুর রহমান খান, শিক্ষা কর্মকর্তা আবু নোমান মোঃ আবদুল্লাহ সহ বেশ কটি শিক্ষা প্রতিষ্টানের ছাত্রছাত্রী বৃন্দ।


Post a Comment

Previous Post Next Post