আমরা মহেশখালীর কথা বলি..

ধলঘাটার ৩০ পরিবার পেলো ঢেউটিন ও নগদ টাকা - মহেশখালীর সব খবর

ধলঘাটার ৩০ পরিবার পেলো ঢেউটিন ও নগদ টাকা


নিউজরুম।। মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নের ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত ৩০ পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। আজ মহেশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে তা বিতরণ করা হয়।

জানাগেছে -সম্প্রতি ঘুর্ণিঝড় ইয়াসের কারণে মহেশখালীর ধলঘাটাসহ মহেশখালীর বিভিন্ন ইউনিয়নে ব্যপক ক্ষয়ক্ষতি হয়। জোয়ারের পানিতে অনেকের বাড়িঘর বিলিন হয়ে যায়। এ অবস্থায় মহেশখালীর ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে পুনর্বাসনের উদ্যোগ নেন সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়। এ উদ্যোগের অংশ হিসেবে মহেশখালীতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তালিকা প্রস্তুত করে তাদেরকে ধারাবাহিক ভাবে বিভিন্ন সরকারি সহায়তা দেওয়া হচ্ছে।

আজ প্রথম পর্যায়ে ধলঘাটার ৩০টি পরিবারের মাঝে  ১ বান্ডিল করে ঢেউটিন ও ৩ হাজার নগদ টাকা দেওয়া হয়। দুপুরে মহেশখালী উপজেলা পরিষদ কম্পাউন্ডে তা বিতরণ করেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহফুজুর রহমান ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের আওতাধীন মহেশখালী -প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম।

আগামীতে আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপির উপস্থিতিতে অন্যান্যদের মাঝে টিন ও টাকা বিতরণ করা হবে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম জানান -ঘুর্ণিঝড় ইয়াসের পর বিভিন্ন ক্যাটাগরিতে মাতারবাড়িতে ২৭৪ ও ধলঘাটায় ৭২৪টি পরিবার চিহ্নিত করা হয়। তাছাড়া মহেশখালী পৌরসভা ও কুতুবজোম ইউনিয়নের ক্ষতিগ্রস্তদের মাঝেও ধারাবাহিক ভাবে সরকারি সহায়তা বিতরণ করা হবে।

No comments

Powered by Blogger.