Advertisement


হামলার ঘটনায় মামলা হচ্ছে না, কালারমার ছড়ার যুবলীগ নেতা আব্বাসের কাছে অসহায় তারা


বার্তা পরিবেশক।। কালারমার ছড়া ইউনিয়নে পূর্বশত্রুতার জেরধরে জয়নাল আবেদীনের স্ত্রী হামিদা বেগমের উপর গত ১০ মার্চ রাত অনুমান ১১ টার সময় কালারমার ছড়া ফকিরজুম পাড়া এলাকার চিহ্নিত সন্ত্রাসী যুবলীগ নেতা মোহাম্মদ আব্বাস উদ্দিন, রশিদ মিয়া, কলিম উল্লাহ, সাইফুল ইসলাম, মোঃ আমিন, আবু বক্কর ছিদ্দিক, মোহাম্মদ রুবেল ও নুর মোহাম্মদের নেতৃত্বে একদল সন্ত্রাসী অস্ত্রশস্ত্র সজ্জিত হয়ে জয়নাল আবেদীনের বাড়িতে লুটপাট চালিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র ও আরো গুরুত্বপূর্ণ জিনিসপত্র লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এ সময় জয়নালের স্ত্রী হামিদা বেগম বাধাঁ দেওয়ার চেষ্টা করায় তার উপর বর্বর কায়দায় বন্দুকের বাট, দা, কিরিচ ও লোহার রড দিয়ে পিঠিয়ে গুরুতর আহত করা হয়েছে তাকে। আহত হামিদা বেগম চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা নড়ছে। বর্তমানে হামিদা বেগমের দুধের বাচ্চাসহ ৪টি সন্তানের অসহায় জীবন যাচ্ছে।


হামিদা বেগমের উপর বর্বর কায়দায় অমানবিক ভাবে নির্যাতনকারীর দৃষ্টান্ত মুলক শাস্তির প্রতিবাদে কালারমার ছড়া এলাকার সর্বস্তরের জনসাধারনের ব্যানারে গত ১৪ মার্চ বিকাল ৪টায় মহেশখালী পৌর সদরের পুরাতন আদালত চত্বরে সংবাদসম্মেলন ও প্রতিবাদ সভা করা হয়েছে ।

প্রতিবাদকারীরা বলেন, সন্ত্রাসী আব্বাস উদ্দিন আওয়ামীলীগ ও যুবলীগের নাম ভাঙিয়ে জয়নাল আবেদীন ও হামিদা বেগমের কাছ থেকে ১০ লক্ষ টাকা চাদাঁ দাবি করেছিল। তার দাবিকৃত টাকা দিতে অপারগতা প্রকাশ করায় আব্বাস বাহিনীর লোকজন হামিদা বেগমের উপর দফায় দফায় হামলা চালিয়েছে যাচ্ছে। তার প্রতিবাদ করতে চাইলে সন্ত্রাসী আব্বাস ও  তার বাহিনীর লোকজন মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও স্ব-পরিবারে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে এবং সন্ত্রাসী আব্বাস হুমকি দেয়।

এদিকে এ ঘটনায় আহত হামিদা বেগমের ভাই মোহাম্মদ এনাম বাদী হয়ে মো. আব্বাস উদ্দিনকে প্রধান আসামী করে ৮ জনের বিরোদ্ধে মহেশখালী থানায় এজাহার জমা দিয়েছেন। কিন্তু রহস্যজনক কারণে মামলাটি রেকর্ড না হওয়ায় তারা হতাশা প্রকাশ করেন।

বর্তমানে এ আব্বাস গ্রুপের কাছে তারা অসহায় ও নিরাপত্তাহীনতায় রয়েছে উল্লেখ করে দ্রুত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান প্রশাসনের প্রতি। এ হামলার ঘটনায় নিয়মিত মামলা গ্রহণ করে হামলাকারীদের আইনের আওতায় নিয়ে আসার দাবিও জানান তারা।