Advertisement


মহেশখালীবাসীর পক্ষ থেকে সিলেট যাচ্ছে ওসি আব্দুল হাই এর খাদ্য সহায়তার গাড়ি


সবখবর রিপোর্ট।। সিলেটে বন্যায় কষ্ট পাচ্ছেন হাজার হাজার মানুষ। এ অবস্থায় ওখানে মানবিক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তাদের জন্য জরুরি হয়ে পড়েছে মানবিক সহয়তা। এমন পটভূমিতে দেশের অন্যান্য স্থানের মতো মহেশখালীবাসীর পক্ষ থেকে সিলেটের দুর্গত এলাকার মানুষদের জন্য সহয়াতার উদ্যোগ নেন কক্সবাজারের মহেশখালী থানার ওসি মো. আব্দুল হাই পিপিএম। সম্প্রতি তিনি সিলেটে মানবিক সহায়তা পাঠানোর বাসনার কথা জানিয়ে বিত্তবানদের সহয়তা চেয়ে তার ফেসবুক ওয়ালে একটি পোস্ট দেন। তার এ আহ্বানে সাড়া দিয়ে অনেকই আর্থিক সহায়তা দেন। সে টাকা দিয়ে খাদ্য সামগ্রী কিনে পাঠানো হচ্ছে সিলেটে।

আজ রাতেই প্রায় ১ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী নিয়ে মহেশখালী থেকে একটি টিম সিলেটের পথে রওয়ানা হবে। কাল দিনের মধ্যে তা সিলেটে বিতরণ করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।

প্রতি প্যাকেট সামগ্রির মধ্যে রয়েছে চিড়া - ২ কেজি, মুডি - ১ কেজি, টোস্ট - ২ প্যাকেট, চিনি -  ১ কেজি, মোম - ১ প্যাকেট, পানি - ২ লিটার, খাবার স্যালাইন -১০টি, পানি বিশুদ্ধাকরণ টেবলে - ১ পাতা, গ্যাস লাইট - ১টি ও লবন - ১ প্যাকেট।

মহেশখালী থানার ওসি মোহাম্মদ আব্দুল হাই জানিয়েছেন -মহেশখালী থেকে ৬ সদস্যের একটি টিম খাদ্য সামগ্রী নিয়ে সিলেটের উদ্দেশ্যে যাবেন। প্রায় ৪ লাখেরও বেশী টাকার সামগ্রি কেনা হয়েছে। তার ডাকে সাড়া দিয়ে যারা আর্থিক সহায়তা দিয়েছেন তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে এ খাদ্য সহায়তা বিতরণের জন্য সিলেটে নৌকা প্রস্তুত রাখা হয়েছে। সেখানে রয়েছেন তোফায়েল নামের মহেশখালীর এক সন্তান। পরবর্তীতে কেউ সহায়তা পাঠাতে চাইলে তোফায়েল এর ফোন নম্বর 01861312111 এ যোগাযোগ করার আহ্বান জানান ওসি।

তাছাড়া সিলেটে এ খাদ্য সামগ্রি বিতরণে সার্বিক সহয়তা করবেন সিলেট র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. শামসুল আলম। তার সরকারি নম্বর 01777710955 এ যোগাযোগ করেও সহয়তা পাঠানো যাবে।