Advertisement


ব্রেকিংঃ মহেশখালীর একাধিক ব্যক্তিকে আজ রাতে মালয়েশিয়া পাচার করা হবে -সাগর পথে


বিশেষ সংবাদদাতা।। কক্সবাজারের মহেশখালীর একাধিক ব্যক্তিসহ আজ রাতে সমুদ্র পথে বিভিন্ন লোকজনকে মালয়েশিয়া পাচার করা হবে বলে জানা গেছে। মধ্যরাতে টেকনাফের শামলাপুর এলাকা থেকে সাগর পথে তাদের পাচারের কথা রয়েছে। প্রস্তুত রাখা হয়েছে নৌকা। পাচারের জন্য গতকাল(সোমবার) মহেশখালী থেকে নিয়ে যাওয়া লোকজনকে পরিবারের পক্ষ থেকে ফেরত চাইলেও সে সব লোকজনকে ফেরত দিচ্ছে না দালালচক্রের সদস্যরা। বর্তমানে টেকনাফের শামলাপুর এলাকায় দালালদের একটি আস্তানায় তাদের বন্ধি রাখা হয়েছে। -ওখানে বন্ধি থাকা একজনের সাথে মোবাইলে কথা বলে ও মহেশখালীতে তাদের পরিবারের সদস্যদের সাথে আলাপ করে এমন তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বড় মহেশখালীর দেবাঙ্গাপাড়া এলাকার বাসিন্দা আনচারুল করিম জানান -তার সন্তান শাকের উল্লাহ এলাকায় তার সাথে কৃষি কাজ করতো। প্রতিদিন কাজ শেষে শাকের উল্লাহ বাড়ি ফিরলেও গতকাল (সোমবার) কাজ শেষে আর বাড়ি ফিরে আসেনি। রাতে অনেক খোঁজাখুঁজির পর তারা জানতে পারে এলাকার সরফরাজ নামের এক আদমপাচরকারি তার সন্তান শাকের উল্লাহসহ এলাকার একাধিক লোকজনকে গোপনে জড়ো করে সাগর পথে মালয়েশিয়া পাচারের জন্য টেকনাফ নিয়ে গেছে। বিষয়টি জানতে পেরে তারা মানবপাচারকারী সরফরাজের বাবা হাবিব উল্লাহকে বিষয়টি জানান এবং যে কোনো মূল্যে তাদের সন্তানকে ফেরত চান। পরে পাচারকারীদের সাথে একাধিক দফায় কথা বলে তারা পাচারের জন্য নিয়ে যাওয়া শাকের উল্লাহকে ফেরত দিবে বলে জানায়। আজ (মঙ্গলবার) সকালে তাকে ফেরত আনার জন্য মহেশখালী থেকে লোকজন টেকনাফ যান। পরে সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করার পরও পাচারকারীরা ওই শাকের উল্লাহকে আর ফেরত দেয়নি। আজ মধ্যরাতে তাদেকে সমুদ্র পথে মালয়েশিয়ার পথে পাঠিয়ে দেওয়া হবে বলে জানান। পরে নিরুপায় হয়ে তারা রাতে মহেশখালী ফিরে আসেন। তারা মহেশখালী থানায় লিখিত আবেদন করে পুলিশের মাধ্যমে উদ্ধারের চেষ্টা করবেন বলে জানান।

আনচারুল করিম আরও জানান- তার সন্তানসহ তাদের পশ্চিম দেবাঙ্গাপাড়া থেকে ৫জন ও পাশের গ্রাম পূর্ব মুন্সিরডেইল থেকে আরও ৫জনকে পাচারের জন্য একসাথে নিয়ে যাওয়ার কথা তিনি জানেন। এর বাইরের বিভিন্ন গ্রাম থেকে লোক নিয়ে যেতে পারে বলেও তিনি আশংকা প্রকাশ করেন। ছেলেকে আনতে তিনি টেকনাফ গেলেও তার সন্তানের সাথে পাচারকারীরা তাকে দেখা পর্যন্ত করতে দেয়নি বলে জানান তিনি।

এদিকে রাত ৯টায় এ প্রতিবেদকের সামনে আনচারুল করিম তার সন্তান শাকের উল্লাহর সাথে ফোনে কথা বলেন। এ সময় ফোনের অপর প্রান্ত থেকে শাকের উল্লাহ জানান -পাচারকারী(দালাল)রা তাকে ছেড়ে দিচ্ছে না, আজ মধ্যরাতের মধ্যে সমুদ্র পথে তাদেরকে মালয়েশিয়ার উদ্দেশ্যে পাঠানো হবে।

এ বিষয়ে মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক বলেন- রাতে এ বিষয়ে একটি এজাহার পাওয়া গেছে, বিষয়টি নিয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। তবে যেহেতু টেকনাফের ঘটনা -তাই টেকনাফ থানায় অভিযোগ জানালে তারা কার্যকর ব্যবস্থা নিতে পারতেন বলে জানান তিনি।