Advertisement


মহেশখালী কে.জি এন্ড প্রি-ক্যাডেট স্কুলে বই বিতরণ অনুষ্ঠান সম্পন্ন


আব্দুল্লাহ শাহরিয়ার বাপ্পী।।
বছরের শুরুতে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণল্যেকে সরকারের একটি বড় সাফল্য হিসাবে দেখা হয়। প্রতিবছরের ন্যায় এই বছরো মহেশখালী কে.জি এন্ড প্রি-ক্যাডেট স্কুলে পাঠ্যপুস্তক উৎসব এর আয়োজন করে প্রতিষ্ঠানটি। শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়ার দিনব্যাপী কার্যক্রম শুরু হয় রবিবার (১লা জানুয়ারী) সকাল ১০ টায় । যা নিঃসন্দেহে প্রশংসনীয় ছিল, মহেশখালী কে.জি এন্ড প্রি-ক্যাডেট স্কুল এর আয়োজনটি।

উক্ত বই বিতরণ অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহেশখালী উপজেলা লেডিস ক্লাবের সভাপতি (মিসেস ইয়াছিন আরাফাত নির্বাহী অফিসার মহেশখালী উপজেলা) নাসরিন সুলতানা নিশি। এসময় স্কুলের শিক্ষক সুমন কান্তি দে এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) হিমাংশু বিকাশ দে, মহেশখালী প্রেস ক্লাব সভাপতি আবুল বশর পারভেজ, বাংলাদেশ সমাচার পত্রিকার কক্সবাজার জেলা প্রতিনিধি আব্দু রাজ্জাক, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মান্নান, উপজেলা শ্রমিক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম বিএ, বকুল রাণী দে, স্কুল পরিচালনা পর্ষদের সদস্য ও দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার মহেশখালী প্রতিনিধি আব্দুল্লাহ শাহরিয়ার বাপ্পি, স্কুল পরিচালনা পর্ষদের সদস্য ও ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের পরিচালক মুহাম্মদ ইয়াছিন আরফাত,স্কুল পরিচালনা পর্ষদের সদস্য সাদ্দাম হোসেন, সভায় সভাপতির বক্তব্য রাখেন,আব্দুল্লাহ আল মামুন।

এসময় আরো উপস্থিত ছিলেন,সিনিয়র শিক্ষক এম খাইরুল্লাহ, দৈনিক দেশ বাংলা পত্রিকার মহেশখালী প্রতিনিধি নুরুল করিম, সিনিয়র শিক্ষক রীনা রাণী দে, মেরি শর্মা, নজরুল ইসলাম, নুসরাত জাহান রিফাত, মোহাম্মদ সাইফুদ্দিন পরিচালনা পর্ষদের সদস্য ইমরুল হাসান সহ সকল শিক্ষার্থী ও অভিভাবক'রা।

এসময় বক্তারা কে.জি স্কলের সাফল্যের নানান কথা তুলে ধরেন এবং আরো বলেন, নতুন শ্রেণিতে নতুন বই পড়া ও বিনামূল্যে সেগুলোর পাওয়ার আনন্দই আলাদা। সবচেয়ে বড় কথা, মহেশখালী কে.জি স্কুলের নতুন সংযোজন হিসাবে ইংরেজি ভাষা শিক্ষা প্রশিক্ষণ, ধর্মীয় শিক্ষা হিসেবে নূরানী একাডেমি ও কম্পিউটার প্রশিক্ষণ'কে কেন্দ্র করে সকল অভিভাবক সহ কোমল প্রাণে একধরনের উৎসবের ছোঁয়া দৃশ্যমান।
উক্ত বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যের শেষে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ কার্যক্রম শুরু করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে।