Advertisement


মহেশখালী-কক্সবাজার নৌ-রুটে উত্তাল ঢেউয়ে যাত্রীসহ ডুবে গেলো স্পিডবোট


রকিয়ত উল্লাহ।।
মহেশখালী-কক্সবাজার পারাপারের সাগরের মাঝ পথে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে স্পীড বোটের তলা ফেটে পানি ঢুকে যাত্রীসহ ডুবে যায় স্পীড বোট।

৬ আগস্ট রবিবার সন্ধ্যায় ৬ টায় এঘটনা ঘটে।  বিষয়টি নিশ্চিত করেন মহেশখালী থানার ওসি(তদন্ত) তাজ উদ্দিন।  তিনি জানান -এঘটনায় কেউ হতাহত হয়নি। তাদেরকে জীবিত উদ্ধার করে কক্সাবাজারে চিকিৎসা দেওয়ার জন্য প্রেরণ করা হয়েছে বলে জানান।  

খোঁজ নিয়ে জানা যায় - ৭ জন যাত্রী নিয়ে মহেশখালী থেকে কক্সবাজারের উদ্দেশ্য স্পীড বোটটি রওনা দেন। কিছুদর যাওয়ার পর বাঁকখালীর মোহনায় সাগরের উত্তাল ঢেউয়ের আঘাতে স্পীড বোটটির তলা ফেটে যায়। ফলে পানি ঢুকে যাত্রীসহ বোটটি ডুবে যায়। এবং যাত্রীরা সাঁতার কেটে ভাসতে থাকে। বোট ডুবির দৃশ্য দেখে অন্য বোটের যাত্রীরা কর্তৃপক্ষকে খবর দিলে মহেশখালী জেটিঘাট থেকে ৩টি স্পীড বোট ও কক্সবাজার থেকে আসা যাত্রীসহ কয়েকটি স্পীড বোট গিয়ে ৭ জন যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়। তাদেরকে প্রাথমকি ভাবে উদ্ধার করে কক্সবাজারের চিকিৎসা দেওয়া জন্য নেওয়া হয়েছে বলে জানা যায়।  প্রাথমিক ভাবে উদ্ধার হওয়া যাত্রীদের নাম পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী আলা উদ্দিন আলো জানান- আমরা কক্সবাজার থেকে মহেশখালী আসার পথে যাত্রীসহ স্পীড বোটটি ডুবে যায়। সাগরের উত্তাল ঢেউ আমাদের স্পীড বোট ও ডুবে যায় যায় অবস্থা হয়েছিল। অল্পের জন্য আমরা বেঁচে গেছি বলে জানান ।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মীকি মারমা জানান-৭ যাত্রীসহ দুর্ঘটনা কবলিত স্পীড বোটটি উদ্ধার করা হয়েছে। বোটটি মহেশখালী ঘাট থেকে ছেড়ে কিছুদুর গিয়েই দুর্ঘটনার কবলে পড়ে।খবর পাওয়া পর তাৎক্ষণিক ভাবে উদ্ধারের উদ্যোগ নেওয়া হয় বলে জানান।