মহেশখালীতে ইউনিয়ন পর্যায়ে উপজেলা প্রশাসনের গণশুনানি শুরু হচ্ছে

কাল ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদে বসবেন ইউএনও 


নিউজরুম এডিটর।। মহেশখালীতে উপজেলা প্রশাসনের আয়োজনে সাপ্তাহিক গণশুনানির কার্যক্রম শুরু হয়েছিল। সপ্তাহের একদিন উপজেলা নির্বাহী অফিসার মানুষের অভিযোগের কথা শোনে তার তাৎক্ষণিক প্রতিকারের ব্যবস্থা করতেন। এতো এ গণশুনানি উপজেলা সদরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত হলেও এবার থেকে গণশুনানি করতে বিভিন্ন এলাকায় যাবেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহফুজুর রহমান। কাল ছোট মহেশখালী ইউনিয়নে গণশুনানির আয়োজন বসার মাধ্যমে শুরু হচ্ছে প্রশাসনের এ নতুন গণমুখী কার্যক্রম। 

উপজেলা প্রশাসন সূত্র জানায় -উপজেলা প্রশাসনের সাপ্তাহিক গণশুনানি প্রতি বুধবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সকাল এগারোটা থেকে বেলা ২টা পর্যন্ত নিয়মিতভাবে অনুষ্ঠিত হয়ে আসছিল। মহেশখালী উপজেলা সদরের সাথে বিভিন্ন ইউনিয়নের অনেক দূরত্ব থাকায় দূরবর্তী ইউনিয়নের দরিদ্র বা দুঃস্থ নাগরিকদের পক্ষে সবসময় উপজেলা সদরে আসা সম্ভব হয়না, হলেও নাগরিকদের অনেক কষ্ট হয়। সেবা বিকেন্দ্রীকরণের অংশ হিসেবে, জনগণকে আরও সহজে ও ভালোভাবে সেবা দেয়ার লক্ষ্যে উপজেলা প্রশাসন এখন থেকে ইউনিয়ন পর্যায়েও গণশুনানির আয়োজন করবে। যেক্ষেত্রে বুধবারের এ গণশুনানির আয়োজন উপজেলায় না হয়ে ইউনিয়নে হবে, কোন ইউনিয়নে হচ্ছে তা আগেভাগেই জানিয়ে দেয়া হবে। এরই অংশ হিসেবে এই সপ্তাহের গণশুনানি ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হবে। বুধবার সকাল এগারোটা থেকে দুপুর ২ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ছোট মহেশখালী ইউনিয়নের সাধারণ জনগণ তাদের বিভিন্ন অভিযোগ, পরামর্শের জন্য বুধবার (২৩ ডিসেম্বর) ইউনিয়ন পরিষদে আসার জন্য আহ্বান জানানো হয়, মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান এলাকার লোকজনের সাথে সরাসরি কথা বলবেন। জরুরী কোন রাষ্ট্রীয় কর্মসূচি বা দায়িত্ব  না থাকলে উপজেলা প্রশাসনের এ গণশুনানি নিয়মিতভাবেই আয়োজন করবে বলে জানানো হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

এদিকে প্রশাসনের এ উদ্যোগকে বেশ ইতিবাচক ভাবে দেখছেন এলাকার ওয়াকিবহাল মহল। এ প্রক্রিয়াটি ধারাবাহিক থাকলে প্রশাসনের এ গণশুনানির মাধ্যমে সাধারণ নাগরিক অনেক উপকৃত হবেন বলে আশা করেন তার। 

Post a Comment

Previous Post Next Post