মহেশখালীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণকালে এমপি আশেক


প্রেস বিজ্ঞপ্তি।। কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেছেন, শিক্ষা সকলের জন্য নিশ্চিত করতে সর্বোচ্চ পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির জনকের পথ অনুসরণ করে দেশ পরিচালনা করছেন তাই শিক্ষাক্ষেত্রে সবোর্চ অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

তিনি শনিবার সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা প্রকল্পের আওতায় সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও শিক্ষা উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এমপি আশেক বলেন, অতীতে বিএনপি জামায়াত জোট সরকার দেশে লুটপাট করেছে কিন্তু শিক্ষা ব্যবস্থার জন্য কিছুই করেননি। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ নিশ্চিত না করে জেনারেল জিয়া ছাত্রদের হাতে কলমের পরিবর্তে অস্ত্র তুলে দিয়েছিলেন। দেশের মেধাবী শিক্ষার্থীদের প্রমোদ ভ্রমনের নামে তাদের চরিত্র নষ্ট করেছেন। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের শিক্ষা ব্যবস্থায় ব্যাপক পরিবর্তন এনে সকলের জন্য শিক্ষা নিশ্চিত করেছেন। বছরের প্রথম দিনেই বিনামুল্যে পাঠ্যবই পৌছে দিচ্ছেন প্রতিটি শিক্ষার্থীর হাতে।

উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রাসেদুল ইসলাম। পরে প্রধান অতিথি বিভিন্ন শিক্ষার্থীদের হাতে উপকরণ ও শিক্ষা উপবৃত্তি তুলে দেন।

Post a Comment

Previous Post Next Post