-->
মহেশখালীতে নির্বাচন সংক্রান্ত সর্বশেষ সংবাদ

মহেশখালীতে নির্বাচন সংক্রান্ত সর্বশেষ সংবাদ


দৈনিক কক্সবাজার, মহেশখালী অফিস।। গতকাল ছিল মহেশখালী পৌরসভা ও তিনিটি ইউনিয়নের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই এর দিন। মহেশখালীর এ চার আসনে মোট ৩৪৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও কয়েকজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। এখানে ৪ চেয়ারম্যান প্রার্থী ও ৬ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তাছাড়া দখিলকৃত তথ্যে অসঙ্গতি থাকায় ৩টি ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য (মেম্বার) পদে বেশ কয়েকজন প্রার্থীর মনোনয়ন ঘোষণা স্থগিত রাখা হয়েছে। আজ দিনের ১২টার পর তাদের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে নির্বাচন অফিস সূত্রে জানাগেছে। আওয়ামী লীগ ছাড়াও এখানে নির্বাচনে অংশগ্রহণ করছেন জাতীয় পার্টি এবং ইসলামী আন্দোলন। এখানে আওয়ামী লীগের ৪ জন, ইসলামী আন্দোলনের ২ জন ও জাতীয় পার্টির ১জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

নির্বাচন অফিস সূত্র জানায় -আগামী ১১ এপ্রিল মহেশখালী পৌরসভা, মাতারবাড়ি, হোয়ানক ও কুতুবজোম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে মহেশখালী পৌরসভা থেকে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত আসন (নারী) পদে ১১ জন, সাধারণ আসন (কাউন্সিলার) পদে ৪৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এখানে সব মেয়র প্রার্থী ও সংরক্ষিত আসনের (নারী) কাউন্সিলার প্রার্থীদের মনোনয়ন বৈধ হয়েছে। সাধারণ আসন (কাউন্সিলার) পদে মোট ৬ জন প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। দাখিলকৃত তথ্যে অসম্পূর্ণতা, ব্যাংক ঋণ ও মামলার কারণে তাদের মনোনয়ন বাতিল হয় বলে নির্বাচন অফিস সূত্র জানায়। এখানে মেয়র পদে প্রার্থীরা হলেন বর্তমান মেয়র ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মকসুদ মিয়া, স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র সরওয়ার আজম, সাবেক মহেশখালী উপজেলা যুবলীগ সভাপতি মোঃ শাহজাহান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আমজাদ হোসেন ও মেয়র মকসুদ মিয়ার সহধর্মীনি সর্জিনা আক্তার।

মাতারবাড়ি ইউনিয়ন পরিষদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চেয়ারম্যান পদে ১৪ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ৬৭ জন ও সংরক্ষিত আসন (নারী) পদে ১৯ জন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১২ জন, এখানে চেয়ারম্যান পদে মোট ৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তারা হলেন মোশতাক আহমদ, মোঃ কাউচার এবং এ কে খাঁন। নারী সদস্য পদে সকলেই মনোনয়নপত্র দাখিল করলেও পুরুষ সদস্য পদে দাখিল করেছেন ৬২ জন। এখানে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ থেকে একজন, ইসলামী আন্দোলন থেকে একজন ও বাকি ১০ জন স্বতন্ত্র প্রার্থী।

হোয়ানক ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মোট ১৫ জন, এখানে সকলেই মনোনয়নপত্র দাখিল করলেও মোসলেম উদ্দিন নামের এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সংরক্ষিত আসন (নারী) পদে এখানে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৪ জন, দাখিলও করেছেন সকলে। সাধারণ আসন (মেম্বার) পদে মোট ৬৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, দাখিল করেছেন ৬৩ জন। এখানে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ থেকে একজন, ইসলামী আন্দোলন থেকে একজন ও বাকি ১৩ জন স্বতন্ত্র প্রার্থী।

কুতুবজোমে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৭ জন, মনোনয়নপত্র দাখিল করেছেন ৬জন প্রার্থী। সংরক্ষিত আসন (নারী) পদে মনোনয়ন সংগ্রহ করেছেন ১৩ জন, জমা দিয়েছেন ১২ জন প্রার্থী। সাধারণ আসন (নারী) পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৬৯ জন প্রার্থী, ৬৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ইউনিয়নে কারও মনোনয়নপত্র বাতিল করা হয়নি। এখানে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ থেকে একজন, জাতীয় পার্টি থেকে একজন ও বাকি ৪ জন স্বতন্ত্র প্রার্থী।

মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জুলকার নাইন দৈনিক কক্সবাজারকে মহেশখালীতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনের নির্দেশনা মতে কাজ করছেন তারা। প্রার্থী ও প্রার্থীর লোকজনকে নির্বাচনী আচরণবিধি ও আইন মেনে নির্বাচনী কার্যক্রম চালানোর জন্য তিনি আহবান জানান।

[প্রতিবেদনটি গতকাল রাত ১২টায় লেখা]

MR-7/20032021/

শিরোনাম ছিলো.. "মহেশখালীতে নির্বাচন সংক্রান্ত সর্বশেষ সংবাদ"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel