আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীতে টানা বৃষ্টিপাতে ব্যাপক ক্ষতি, ত্রাণ কার্যক্রম ও অবকাঠামো উন্নয়ন কাজ করছে প্রশাসন - মহেশখালীর সব খবর

মহেশখালীতে টানা বৃষ্টিপাতে ব্যাপক ক্ষতি, ত্রাণ কার্যক্রম ও অবকাঠামো উন্নয়ন কাজ করছে প্রশাসন


রকিয়ত উল্লাহ।।
টানা বর্ষণে কক্সবাজারের মহেশখালীতে পাহাড় ধসে রাস্তাঘাটসহ বেড়িবাঁধ ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়ও পাহাড় ধসে ও দেয়াল চাপায় ২ জনের মৃত্যু হয়েছে। গত ২৯ জুলাই থেকে উপজেলার ক্ষতিগ্রস্তের মাঝে দ্রুত সময়ে ত্রাণ সহয়তা হিসাবে চাল, শুকোনা খাবার, টিন ও নগদ টাকা বিতরন কার্যক্রম অব্যাহত আছে।

মহেশখালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সূত্র জানায়- টানা অতিরিক্ত বৃষ্টির কারণে মহেশখালীতে ৮৮টি গ্রামের প্রায় সাড়ে ৪ হাজার পরিবার পানিবন্দি, ১২'শ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত, ৪৫ কিলোমিটার রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত, ২কিলোমিটার বেড়িবাঁধ ভাঙ্গনসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। তাদের জন্য সরকারের পক্ষ থেকে ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৪৭ মেট্রিক টন চাল, ২৫০প্যাকেট শুকনো খাবার ও নগদ ২লক্ষ ১০ টাকা বিতরণ করা হচ্ছে। 

আজ ছোট মহেশখালীর তেলি পাড়ায় ত্রাণ বিতরণ শেষে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহাফুজুর রহমান মহেশখালীর সব খবরকে জানান, টানা বৃষ্টির কারণে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের নিরাপদে সরে যেতে বলা হয়েছে পাশাপাশি বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় ক্ষতিগ্রস্তদের মাঝে ৪৭ মেট্রিক টন চাল, ২৫০ প্যাকেট শুকনো খাবার ও নগদ ২ লক্ষ ১০টাকা বিতরণবকরা হয়েছে বলে জানান। 

গত ২৯ জুলাই হোয়ানকে ক্ষতিগ্রস্তদের চাল বিতরণকালে মহেশখালী-কুতুবদিয়ার এমপি আশেক উল্লাহ রফিক বলেন, টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্তদের মাঝে মানানীয় প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ১০কেজি করে চাল দেওয়া হয়েছে এবং যাদের ঘরবাড়ি ব্যাপক ক্ষতি হয়েছে তাদেরকে টিন দেওয়া  হয়েছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত রাস্তা দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান।

No comments

Powered by Blogger.