আমরা মহেশখালীর কথা বলি..

মাতারবাড়ি বন্দর ও বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করলেন ওয়াসিকা আয়শা খান এমপি - মহেশখালীর সব খবর

মাতারবাড়ি বন্দর ও বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করলেন ওয়াসিকা আয়শা খান এমপি

পরিদর্শন শেষে মতবিনিময় সভায় ওয়াসিকা আয়শা খান এমপি।



উপকূলীয় লোকজনের জীবনমান বদলে যাবে -বললেন এমপি ওয়াসিকা

প্রেস বিজ্ঞপ্তি।। গতকাল দুপুরে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান ওয়াসিকা আয়শা খান এমপি’র নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্যবৃন্দ ও স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক গভীর সমুদ্র বন্দ্রর ও কয়লা বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে স্থাীয় কমিটির চেয়ারম্যান ও সদস্য বৃন্দ উভয় প্রকল্পের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কাজের অগ্রগতি নিয়ে মতবিনিময়কালে বলেন, এসব প্রকল্পের মাধ্যমে এই এলাকাটি বাণিজ্যিক হাব হিসেবে আত্নপ্রকাশ করবে। এই এলাকার জীবনমান বদলে যাবে উল্লেখ করে ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, ‘দেশের এই এলাকাটি এতোবছর অবহেলিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনীতির অন্যতম কেন্দ্র হতে যাচ্ছে সমুদ্র উপকূলের এই এলাকাটি। এসব প্রকল্পের মাধ্যমে মহেশখালী-মাতারবাড়ি এবং কুতুবদিয়া এলাকার মানুষের অর্থনৈতিক উন্নয়ন যেমন হবে তেমনি ভাবে মানুষের জীবনমানেরও উন্নয়ন ঘটবে।

স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেন, মাতারবাড়ি শুধু একটি বন্দর নয়। এর মাধ্যমে আমরা বিশ্বে বুক ফুলিয়ে বলতে পারবো আমাদেরও আছে গভীর সমুদ্রবন্দর। এতে বিশ্ব দরবারে দেশের সাফল্যে আরো একটি পালক যুক্ত হবে। সাফল্যের পালক বটেই! মাতারবাড়িতে উন্নয়নের মহাযজ্ঞ না দেখলে কেউ কল্পনাও করতে পারবে না এখানে কী হচ্ছে। একসময় যেখানে সাগরের জোয়ারের পানি আটকে লবণ চাষ করা হতো, বছরের অন্যান্য সময়ে পরিত্যক্ত পড়ে থাকা সেই ভূমিতে বাস্তবায়ন হতে যাচ্ছে সোনালি স্বপ্নের।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন এ সময় উপস্থিত ছিলেন র বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নুরুল ইসলাম তালুকদার এমপি, আছলাম হোসেন সওদাগর এমপি, মোছাঃ খালেদা খানম এমপি, নার্গিস রহমান এমপি, বিদ্যুৎ ও জ্বালানী মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.