Advertisement


মুক্তিযোদ্ধার উপর হামলা, মহেশখালীর মেয়র মকসুদ মিয়া কারাগরে


নিজস্ব প্রতিবেদক।।
সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে হত্যা চেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় পৌর মেয়র মকছুদ মিয়াকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার বেলা ২টার দিকে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মুহাম্মদ ফারুকী এই আদেশ দিয়েছেন।

কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আশেক ইলাহী শাহজাহান নুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২৪ নভেম্বর ১৫-২০ জন দুষ্কৃতিকারীরা বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে হত্যা করার উদ্দেশ্যে কুপিয়ে মারাত্মক জখম করে মহেশখালী পৌর এলাকার লিডারশিপ স্কুল অ্যান্ড কলেজের সামনে ফেলে চলে যায়। মুমূর্ষু অবস্থায় আত্মীয়স্বজন তাকে মহেশখালী হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

বাদিপক্ষের আইজীবীরা জানিয়েছেন, এই হামলার ঘটনায় মেয়র মকছুদ মিয়য়াসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা করেন আমজাদ হোসেন। এই মামলার উচ্চ আদালত থেকে পাঁচ সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন মেয়র মকছুদ মিয়া। এর মধ্যে ওই জামিনের মেয়াদ শেষ হলে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের  আত্মসমর্পণ করে স্থায়ী  জামিনের আবেদন করেন তিনি। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।