Advertisement


কালারমার ছড়ার চাঞ্চল্যকর আলাউদ্দীন হত্যা মামলার আসামি সিবগাত উল্লাহ কারাগারে


বার্তা পরিবেশক।। মহেশখালী উপজেলার চাঞ্চল্য আলা উদ্দীন হত্যা মামলার আসামব ছিবগাত উল্লাহকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রোববার (১৬ জানুয়ারি) কক্সবাজার জেলা ও জজ মোঃ ইসমাঈল এই আদেশ দেন। বাদিপক্ষের আইনজীবি মোশারফ হোসাইন শিমুল এই তথ্য নিশ্চিত করছেন।

তিনি জানিয়েছেন, চাঞ্চল্যকর আলা উদ্দীন হত্যা মামলার অন্যতম অভিযুক্ত আসামী সিবগাত উল্লাহ। মামলার পর উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন পেয়েছিলেন তিনি। উচ্চ আদালতের নির্দেশ মতে, ছয় সপ্তাহ পূর্ণ হওয়ার আগেই নিম্ন আদালকে আত্মসমর্পণ করেন। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জামিন নামঞ্জুরেরর কারণ জানিয়ে আইনজীবী মোশারফ হোসাইন শিমুল বলেন, আলাউদ্দীনকে অত্যন্ত নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়। সুরতহাল রিপোর্টে তার শরীরে তিনটি কোপের মারাত্মক জখম রয়েছে। মামলার এজাহারে তিনটি কোপের একটি ছিবগাত উল্লাহ মেরেছে অভিযোগ করেছেন বাদি। এজাহারে ছিবগাত উল্লাহর বিরুদ্ধে প্রাণহানির গুরুতর অভিযোগ থাকায় জামিন অযোগ্য হওয়ায় আদালত তার জামিন নামঞ্জুর করেন।

এদিকে মামলার বাদি জানিয়েছেন -সিবগাত জামায়াত পরিবারের সন্তান, তাদের একটি অশুভ সিন্ডিকেট রয়েছে। বর্তামানে তারা নিরাপত্তাহীনতায় আছেন বলেও দাবি করেন বাদি।

প্রসঙ্গতঃ গত ৫ নভেম্বর কালারমার ছড়া মোহাম্মদ শাহ ঘোনার বাসিন্দা লেদুর পুত্র আলাউদ্দিনকে সামিরা ঘোনাস্থ কালুর ব্রীজ এলাকায়  সংঘবদ্ধ ১০-১২ জন সন্ত্রাসী নির্মমভাবে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।  

এই হত্যাকান্ডের সাথে কালারমার ছড়ার  জামায়াত  নেতার পুত্র ছিবগাত উল্লাহ জড়িত বলে নিহতের পরিবারের সদস্যরা জানিয়েছেন।