Advertisement


২৪ ঘণ্টা না পেরুতেই মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকসুদ মিয়ার জামিন


মাহবুব রোকন, বিশেষ প্রতিনিধি ।। মহেশখালী পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মকসুদ মিয়া একটু আগে আদালত থেকে জামিন পেয়েছেন। আদালতের বিচারক তার জামিন আবেদন মঞ্জুর করে এ জামিন আদেশ দেন। কিছুক্ষণের মধ্যে তিনি কারাগার থেকে মুক্ত হচ্ছেন বলে জানা গেছে। তাৎক্ষণিক ভাবে তার ঘনিষ্ঠ একটি সূত্র আমাদেরকে এ তথ্যটি নিশ্চিত করেছেন।
 
বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) শেষ দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর আদালত থেকে জামিন পান তিনি। আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস. এম আব্বাস উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালতের সংশ্লিষ্ট আইনজীবীরা জানান- এর আগে মহেশখালীর সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেনকে হত্যা চেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়াকে কারাগারে পাঠান আদালত। গতকাল (২৬ জানুয়ারি) বেলা ২টার দিকে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মুহাম্মদ ফারুকী তার জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর এই আদেশ দেন। 

মেয়র মকছুদ মিয়াসহ ২৫ জনের বিরুদ্ধে মামলাটি করেছিলেন আমজাদ হোসেন।

এদিকে জেল হাজতে যাওয়ার স্বল্প সময়ের মধ্যে(২৪ ঘণ্টা না পেরুতেই) আজ ফের তার জামিন হওয়ার খবর এলাকায় এসে পৌঁছুলে তার কর্মি-সমর্থকদের মাঝে উৎসবের আমেজ সৃষ্টি হয়। 

সর্বশেষ তথ্যে জানাগেছে- জামিনের আদেশের কপি জেলখানায় পৌঁছানোর পর প্রয়োজনীয় প্রশাসনিক আনুষ্ঠানিকতা শেষে কিছুক্ষণের ভেতরেই তিনি জেল থেকে মুক্ত হয়ে বেরুবেন।

এদিকে মেয়র মকসুদ মিয়ার ঘনিষ্ঠ সূত্র ও রাজনৈতিক সহযোগীদের দাবি এ ঘটনায় তাকে মিথ্যা ভাবে মামলায় ফাঁসানো হয়েছে। এটি ষড়যন্ত্রমূলক বলে দাবি করে তারা এ মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে আসছিলেন প্রথম থেকে।