Advertisement


মাতারবাড়িতে ভাই এর কবল থেকে সম্পত্তি উদ্ধারে আদালতের দ্বারস্থ হলেন বোন

নিজস্ব প্রতিবেদক ।। মহেশখালীর মাতারবাড়িতে পিতার সম্পত্তি থেকে বোনদের অংশ না দিতে তথ্য গোপন করে বিএস ও ডিআর এ রেকর্ড করার অভিযোগ উঠেছে সাইরারডেইলের মৃত জামাল উদ্দিনের পুত্র মৌলভী আহমদ মিয়ার বিরুদ্ধে। এদিকে পিতার সম্পত্তির অংশ পেতে বোনেরা ভাইয়ের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছেন এবং বিএস রেকর্ড সংশোধনের করেছেন দুইটি মামলা। যার মামলা নম্বর ১২৪২/২১ এবং ১১৩৪/২১ । এদিকে আদালতে মামলা করায় ক্ষিপ্ত হয়ে ভাই ও তার সন্তানরা বোন আলিয়া বেগমের ভোগদখলে থাকা বাড়ির উঠান অবৈধ দখলে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। 

সূত্রের অভিযোগ থেকে জানা যায়, সাইরারডেইলের বাসিন্দা জামাল উদ্দিন ১৯৬৯ সালে মারা যায়। তার ১ পুত্র ও ৩ মেয়ে ও স্ত্রী রেখে যান।  তার নামে এম আর ও দলিল মূলে ১৫৮০ খতিয়ানে ১ একর ৬৩ শতক জায়গা রেকর্ড হয়। কিন্তু জামাল উদ্দিনের পুত্র মৌলভী আহমদ মিয়া তার মা ও বোনদের সম্পত্তি না দিতে তথ্য গোপন করে তার নামে বিএস ও ডিআরএ রেকর্ড করে। এদিকে বিএস ও ডিআর রেকর্ড সংশোধনের জন্য আদালতে আলাদা দুইটি মামলা করেন বোনরা। যা এখনো আদালতে চলমান রয়েছে৷ মামলা করায় আহমদ মিয়া ও তার ছেলে এরফান ও স্ত্রী ক্ষিপ্ত হয়ে বোনের জায়গা দখল করার চেষ্টা করে এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে বলে অভিযোগ করেছেন আলিয়া বেগম ও তার স্বামী মৌলভী ছৈয়দুল হক। তারও আরও বলেন, আমাদের দখলীয় জায়গা দখল নিতে মিথ্যা অভিযোগ করে আমাদের নামে মিথ্যা মামলা দায়ের করেছেন। আমরা  উক্ত ঘটনার তদন্ত পূর্বক সুষ্ঠু সমাধান করে দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। 

এ বিষয়ে আহমদ মিয়া জানান, উক্ত জায়গা আমার এবং আমি ভোগদখলে ছিলাম। তারা আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করতেছে। আমাদের বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা। তারা  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের সিদ্ধান্ত না মেনে আমার ঘর ভাংচুর ও মালামাল লুট করে। আমরা এ ঘটনায় সুষ্ঠু তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এ বিষয়ে মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, এ ব্যাপারে একটি  এজাহার পেয়েছি, তা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।