Advertisement


মালয়েশিয়া বলে সোনাদিয়ার চরে নামিয়ে দিলো শতাধিক রোহিঙ্গাকে, প্যারাবনই আশ্রয়?


রকিয়ত উল্লাহ।। মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যই কক্সবাজারে টেকনাফ  ও উখিয়া ক্যাম্প থেকে শতাধিক রোহিঙ্গাকে  এনে  মহেশখালীর সোনাদিয়ার পশ্চিম পাড়ায় বোট থেকে নামিয়ে দিয়েছে দালাল চক্র। ২১মার্চ সকালে ঘুরাঘুরি অবস্থায় দেখতে পেলে স্থানীয়রা  প্রশাসনকে খবর দেন। পরে স্থানীয়দের সহযোগিতায় মহেশখালী থানা পুলিশ ১০৩ জন রোহিঙ্গাকে আটক করে কুতুবজোমের ঘটিভাঙ্গার ফরেস্ট অফিসের সামনে আনা হয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট শেখ কামাল বলেন, মালয়েশিয়া যাওয়ার নামে সোনাদিয়ার পশ্চিম পাড়ায় রোহিঙ্গাদের নামিয়ে দেওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যেই অধিকাংশ রোহিঙ্গাদের ফরেস্ট অফিসের সামনে আনা হচ্ছে। যদি অপরিচিত কাউকে দেখতে পেলে প্রশাসন ও জনপ্রতিনিধিদের খবর দেওয়ার অনুরোধ করেন।  

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই সোনাদিয়া থেকে ১০৩ জন রোহিঙ্গা আটক করা হয়েছে আরও কিছু রোহিঙ্গা থাকতে পারে ধারণা করেন। তাদের ও খোঁজ নেওয়া হচ্ছে। তবে রোহিঙ্গারা  কক্সবাজারে টেকনাফ ও উখিয়া শরণার্থী ক্যাম্প থেকে এসেছে এবং তাদেরকে স্ব স্ব ক্যাম্পে পাটানোর উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানান।