Advertisement


কালারমার ছড়ায় মানববন্ধন: এসিড নিক্ষেপ করে উল্টো মামলায় ফাঁসানোর চেষ্টাকারী আবছারের গ্রেফতার দাবি


বার্তা পরিবেশক।। মহেশখালীর কালারমার ছড়া ফকিরজোম পাড়ার এসিড নিক্ষেপকারীদের পক্ষের নুরুল আবছার নামে আরেক ব্যক্তির বিরুদ্ধে এসিডদগ্ধ পরিবারগুলোর ওপর ফের হামলা করার ও মিথ্যে মামলায় ফাঁসানোর পাঁয়তারা করছে বলে অভিযোগ তুলেছে ভুক্তভোগী পরিবার। এ অবস্থায় প্রতিকার চেয়ে মানববন্ধন করে বিভিন্ন দাবির কথা বলেছেন ভুক্তভোগীরা।

ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষে গত সোমবার সকালে স্থানিয় সাংবাদিকদের ফোন করে তাদের অসহায়ত্বের কথা তুলে ধরেন এসিডদগ্ধ মনু মিয়ার সন্তান রুহুল আমিন। গত শুক্রবার প্রতিপক্ষের ছোঁড়া এসিডে দগ্ধ হওয়া দু'জনই সংকটাপন্ন অবস্থায় রয়েছে বলে জানান। দগ্ধ দুই ব্যক্তি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

মনু মিয়ার ছেলে ও এসিডদগ্ধ পরিবারগুলোর দাবি, 'ঘটনার সময় হাকিম আলীর ছেলে নুরুল আবছার দেশের বাইরে থাকলেও ঘটনা পরবর্তী তিনি দেশে চলে এসে প্রবাসে অর্জিত টাকা এসিডদগ্ধদের ওপর হামলা-মামলা করে খরচ করার হুমকি দেন এবং রহিমা বেগম নামে এক মহিলাকে ভুয়া অন্তঃসত্ত্বা দাবি করে পেটের বাচ্চা নষ্ট করার ভুয়া মেডিকেল রিপোর্টের মাধ্যমে মিথ্যে নাটক সাজিয়ে মিথ্যে মামলা করার পাঁয়তারা চালাচ্ছে নুরুল আবছার। তারা বলেন- ইতোমধ্যে টাকার বিনিময়ে বিভিন্ন অনলাইন সংবাদমাধ্যমে আমাদের নামে প্রোপাগাণ্ডা চালাচ্ছে। সম্প্রতি মহেশখালীর উপজেলা ভিত্তিক একটি ফেসবুক পেইজে আমাদের নামে মিথ্যে সংবাদ প্রচারের আশ্রয়ও নিয়েছে তাঁরা।'

এদিকে এ ঘটনায় এসিড সন্ত্রাসীদের বিরুদ্ধে ফকিরজোম পাড়াসহ কালারমার ছড়াবাসীর ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। বৃহস্পতিবার বিকেলে প্রধান সড়কের ফকিরজোম পাড়া পয়েন্টে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়। এতে অবিলম্বে এসিড সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবি জানানো হয় এবং হয়রানিমূলক মামলার পরিকল্পনাকারী নুরুল আবছারকে গ্রেফতার করার জোর দাবি জানানো হয়। তারা বলেন- 'আমরা নিরাপদ ফকিরজোম পাড়া চাই, এসিড নিক্ষেপকারী তিন আসামির দৃষ্টান্তমূলক শাস্তির সাথে ফাঁসি চাই। উল্টো মিথ্যা মামলার যে পায়তারা হচ্ছে তার তীব্র নিন্দা জানাই।' এসিড হামলাকারীকে দ্রুত গ্রেফতার করার জন্য তারা পুলিশকে ধন্যবাদ জানান। এ ঘটনার সুষ্ঠু ও দ্রুত বিচার দাবিও করেন তারা। এসিডদগ্ধ মনু মিয়ার ছেলে কক্সবাজার সরকারি কলেজের ছাত্র মুহাম্মদ নুরুল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠিতব্য মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, কালারমার ছড়া মঈনুল ইসলাম আলিম মাদ্রাসার প্রভাষক মনজুর আলম, রুহুল আমিন, মোস্তাক আহমদ, দলোয়ারা বেগম, রিনা ও নুরোন নাহার বেগম প্রমুখ। মানববন্ধনে শতশত এলাকাবাসী অংশগ্রহণ করেন।