Advertisement


র‌্যাবের অভিযানঃ মহেশখালীতে শিশুর শিশ্ন কর্তন, ২ হাতুড়ে ডাক্তার গ্রেফতার


রকিয়ত উল্লাহ।। মহেশখালীতে সুন্নতে খৎনা করার সময় এক শিশুর পুরুষাঙ্গ কাটায় পল্লী চিকিৎসকসহ ২ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১৫।

১১ এপ্রিল ছোট মহেশখালীর সিপাহী পাড়া থেকে তাদেরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন মোঃ ইসলামের পূত্র জয়নাল আবেদীন (৩৫), মিজানুর রহমান (২৮)।

সূত্রে জানা যায়, গত বছরের ২৮ নভেম্বর মোঃ মনজুর আলম তার ০৮ বছরের শিশুকে খৎনা করানোর জন্য ছোট মহেশখালীর সিপাহীর পাড়াস্থ মেসার্স জাহেদ মেডিকোতে নেয়। সেখানে খৎনা করার সময় পল্লী চিকিৎসক  জয়নাল আবেদীন  শিশুটির পুরুষাঙ্গ কেটে ফেলে। শিশুটির অবস্থা আশংকাজনক হলে তাকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান পরে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  

এঘটনায় বিভিন্ন পত্র-পত্রিকার সংবাদ প্রকাশে হলে  ভিকটিমের পরিবারকে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শনসহ মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেন বলে অভিযোগ করে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী পরিবার।

এঘটনায় গত ১০ ফেব্রুয়ারি শিশুটির পিতা মঞ্জুর আলম বাদি হয়ে  ০২ জনের নাম উল্লেখ করে মহেশখালী থানায় একটি মামলা দায়ের করেন।

পরে এ ঘটনাটি  র‌্যাব-১৫ একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ছোট মহেশখালীর সিপাহীর পাড়া থেকে তাদেরকে গ্রেফতার করে মহেশখালী থানায় হস্তান্তর করে বলে জানা যায়।

র‍্যাব-১৫ এর প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান,মহেশখালীতে শিশুর পুরুষাঙ্গ কর্তনের ঘটনায় ২ পল্লী চিকিৎসককে গ্রেফতার করে প্রয়োজনীয়  ব্যবস্থা গ্রহণের জন্য মহেশখালী থানায় হস্তান্তর করা হয়।  

মহেশখালী থানা সূত্র জানিয়েছে- গ্রেফতারকৃতদের মহেশখালী থানায় সোপর্দ করা হয়েছে, তাদের বিরুদ্ধে  বিরুদ্ধে আইন মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।