Advertisement


বড় মহেশখালী-কালারমার ছড়া: প্রথমদিনেই আচরণবিধি ভাঙার হিড়িক


দিপ্তীময় অরণ্য,
পর্যবেক্ষক ।। প্রার্থীর মৃত্যু, মামলা ও সীমানাজনিত জটিলতায় স্থগিত থাকা ১৬ ইউনিয়ন পরিষদে (ইউপি) আগামী ১৫ জুন ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে আছে মহেশখালীর  ‍দুই ইউনিয়ন- বড় মহেশখালী এবং কালারমারছড়া। নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী ২৬ মে এসব নির্বাচনে মনোনয়ন চাওয়া প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহার শেষ গতকাল শুক্রবার প্রতীক বরাদ্ধ দিয়েছে উপজলা রিটর্নি কর্মকর্তা। 

এদিকে প্রতীক পাওয়ার পর প্রথম দিন থেকেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারে নেমেছে বেশিরভাগ প্রার্থী। শুক্রবার প্রতীক পাওয়ার পরপরই অধিকাংশ প্রার্থীকেই দেখা গেছে নিজ নিজ নির্বাচনী এলাকায় মোটরসাইকেল-সিএনজি শোভাযাত্রা করতে। ইউনিয়ন পরিষদ নির্বাচন আইন অনুযায়ী তফশীল ঘোষণার তারিখ থেকে নির্বাচনের ফলাফল প্রকাশের গেজেট প্রকাশের তারিখ পর্যন্ত যেকোন ধরনের মিছিল বা শোডাউন করতে পারবে না প্রার্থী। তবুও প্রার্থীরা আইনের তোয়াক্কা না করে আচরণবিধি লঙ্ঘন করে চলছেন তারা।

এদিকে আচরণবিধি লঙ্ঘন করায় বড় মহেশখালীতে নৌকা প্রার্থী মোস্তফা আনোয়ার চৌধুরী এবং কালারমারছড়াতে নৌকা প্রার্থী তারেক বিন ওসমান শরীফ, ঘোড়া প্রতীকের প্রার্থী সাংবাদিক মোহাম্মদ হোবাইব এবং টেলিফোন প্রতীকের আখতারুজ্জামান বাবুকে কারণ দর্শানো নোটিশ পাঠিয়েছে রিটার্নিং অফিসার বিমলেন্দু কিশোর পাল।