Advertisement


মহেশখালীতে ডাম্পার চাপায় স্কুল শিক্ষার্থী নিহত, উত্তেজনা, সড়ক অবরোধ


এস এম রুবেল।।
মহেশখালীতে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ফারিয়া নামের তৃতীয় শ্রেণীর এক শিক্ষার্থীকে চাপা দিয়ে পালিয়ে যায় বালি বহনকারী একটি ডাম্পার গাড়ি। মাথার মগজসহ শরীরের বিভিন্ন অংশ রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই শিক্ষার্থীর। এ ঘটনার পর বিক্ষুব্ধ জনতা মহেশখালীর প্রধান সড়ক অবরোধ করে, এতে সড়কে দীর্ঘ যানজট পড়ে যায়। পরে পলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শনিবার (২৫ জুন) দুপুর দেড়টায় উপজেলার হোয়ানক ইউনিয়নের ধলঘাট পাড়া প্রধান সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থী ফারিয়া মনি (৮) ধলঘাটপাড়া গ্রামের করিম উল্লাহর কন্যা ও ধলঘাট পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী মোহাম্মদ নাছির বলেন, শিশুটি রাস্তার পাশে দাড়িয়েছিল। এমন সময় মোহরাকাটার দিক থেকে আগত বেপরোয়া গতির একটি ডাম্পার গাড়ি শিশুকে চাপা দেয়। ঐসময় ডাম্পারটি থামানোর চেষ্টা করেও থামানো যায়নি। গাড়িটি গোরকঘাটার দিকে চলে যায়।

এদিকে ঘটনার পরপরই উত্তেজিত জনতা বালি বহনকারী অপর একটি ডাম্পার আটক করে রাখে। এলাকাবাসীরা জানান, পালিয়ে যাওয়া গাড়িটির মালিক স্বপন। সে চিহ্নিত বালু ব্যবসায়ী। ডাম্পার গাড়িগুলো রাস্তায় বেপরোয়া গতিতে চালায়। প্রত্যেকটি ডাম্পার গাড়ি বেশি বালি বহনের উদ্দেশ্যে রাস্তায় প্রতিযোগীতা দেয়। তারা আরো বলেন, ডাম্পারের চালকদের ড্রাইভিং লাইসেন্স আছে কিনা এবং তারা মাদক সেবন করে গাড়ি চালায় কিনা তদন্ত করতে হবে।

এই ব্যাপারে মহেশখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হাই জানান, তিনি ঘটনাস্থলে আছেন। শিক্ষার্থীকে চাপা দেয়া গাড়িটি চিহ্নিত করা হয়েছে। দ্রুত আটক করা হবে।