Advertisement


চট্টগ্রাম থেকে মহেশখালীর কুখ্যাত ডাকাত মধু গ্রেফতার


শাপলাপুরে বাড়ি ডাকাতির সাথে যুক্ত

নিউজরুম।। মহেশখালীর কুখ্যাত ডাকাত নেয়ামতুল্লাহ ওরফে মধু ডাকাতকে অবশেষ চট্টগ্রাম থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে মহেশখালী থানা পুলিশ। বুধবার নগরীর চাঁদগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সম্প্রতি ঘটে যাওয়া মহেশখালীর শাপলাপুরে দুইটি বাড়ি ডাকাতির সাথে তার সম্পৃক্ততা রয়েছে বলে পুলিশের কাছে তথ্য রয়েছে। তাকে আদালতের মাধ্যমে রিমান্ডে নিয়ে আরও তথ্য উদ্ঘাটন করতে চায় পুলিশ।

মহেশখালী থানার অফিসার ইন-চার্জ(ওসি) প্রণব চৌধুরী জানিয়েছে- গতকাল (১৪ সেপ্টেম্বর, বৃহস্পতিবার)  চট্টগ্রাম শহরের চাঁদগাঁও এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে চাঁদগাঁও এলাকাসহ বিভিন্ন এলাকার চিহ্নিত ডাকাত মো. নেয়ামতুল্লাহ প্রকাশ মধু (৪৮)কে গ্রেফতার করে মহেশখালী থানা পুলিশ। ডাকাত মধু মহেশখালী উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের উত্তর নলবিলা-চালিয়াতলী এলাকার জনৈক আব্দুল গনির পুত্র।

ওসি জানান- মধু একজন পেশাদার ডাকাত হিসেবে পরিচিত। তার বিরুদ্ধে ৪টি অস্ত্র আইনে এবং ২ টি ডাকাতি মামলাসহ মোট ৬টি মামলা আদালতে বিচারাধীন। একই সাথে তার বিরুদ্ধে মহেশখালী থানায় ৪টি গ্রেফতারি পরোয়ানা মুলতবি আছে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাত মো. নেয়ামতুল্লাহ প্রকাশ মধু জানিয়েছে- ইতোপূর্বে বিভিন্ন এলাকায় ৩০টির অধিক ডাকাতির ঘটনার সাথে সে জড়িত।

অতিসম্প্রতি মহেশখালীর শাপলাপুর দুইটি বাড়ি ডাকাতির ঘটনার সাথে তার সম্পৃক্ততা আছে মর্মে পুলিশের কাছে তথ্য রয়েছে। তাকে ওই ডাকাতির ঘটনার মামলায় গ্রেফতার দেখানো হবে এবং আদালতে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হবে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে আরও বিশদ তথ্য বেরিয়ে আসতে পারে বলে পুলিশ মনে করছেন।

সূত্র জানিয়েছে- মধু একজন কুখ্যাত ডাকাত, এক সময় মহেশখালীর চালিয়াতলী-মাতারবাড়ি সড়কে ডাকাতি ও ছিনতাই এর কাজে যুক্ত ছিলো সে ও তার সিন্ডিকেট। পরে চট্টগ্রাম চলে গিয়ে ওখানে আন্ডারগ্রাউন্ড এর একটি অপরাধচক্রের সাথে যুক্ত হয় সে। নগরীর বিভিন্ন এলাকায় চলে তার অপরাধকর্ম। সম্প্রতি মহেশখালীর শাপলাপুরে প্রবাসীর আলাদা দুইটি বাড়ি ডাকাতির ঘটনায় তার সম্পৃক্ততা খুঁজে পায় পুলিশ। মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরীর তত্বাবধানে পুলিশ মোবাইল প্রযুক্তি ব্যবহার করে ও নিজস্ব গোয়েন্দা সূত্রকে কাজে লাগিয়ে চট্টগ্রামে এ ডাকাতের অবস্থান নিশ্চিত করে। পরে মহেশখালী থানা থেকে পুলিশের একাধিক টিম চট্টগ্রাম গিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারের পর তাকে মহেশখালী নিয়ে আসা হয়।

মাহবুব রোকন//