Advertisement


হোয়ানকের পূর্ব হরিয়ারছড়া সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ

 


সম্প্রতি কতিপয় ফেসবুক ব্যবহারকারী তাদের টাইমলাইনে মহেশখালীর হোয়ানক ইউনিয়নের পূর্ব হরিয়ার ছড়া এলাকার একটি তুচ্ছ ঘটনার জের ধরে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর খবর পোস্ট করেছে। ”হোয়ানক পূর্ব হরিয়ারছড়ায় চিহ্নিত সন্ত্রাসী জয়নাল আবেদীন কর্তৃক অসহায় মহিলা হাসিনা আক্তারের উপর অমানবিক নির্যাতন চালিয়ে যাচ্ছে” -এই শিরোনামে ফেসবুক আইডিতে প্রকাশ করা খবরটি আমার দৃষ্টিগোচর হয়েছে। যার বিভিন্ন অংশ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। আমি এ সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

এই মিথ্যা ও মানহানীকর সংবাদে বলা হয়- আমার নেতৃত্বে জনৈক হাসিনা আক্তার নামের এক মহিলার উপর অমানবিক নির্যাতন চালিয়েছি। গত ২৩ সেপ্টেম্বর সকাল অনুমান ১০ টার সময় এ ঘটনা হয়েছে উল্লেখ করে বলা হয়- অস্ত্রশস্ত্র সজ্জিত হয়ে জনৈক আব্দুল মান্নানের বাড়ির দরজা, জানালা ভেঙ্গে বাড়িতে ঢুকে গুরুত্বপূর্ণ মালামাল ও নগদ টাকা লুট করে নিয়ে যাওয়ার সময় বাধাঁ দেওয়ার চেষ্টা করায় এই হাসিনা আক্তারকে নাকি ব্যাপক মারধর ও শ্লীলতাহানি করেছি।
 
তাছাড়া সংবাদে ধর্ষণের চেষ্টাসহ বিভিন্ন গাল-গল্প ও কল্পকাহিনী লেখা হয়েছে। যা ডাহা মিথ্যা নয় শুধু চরম হাস্যকর ও মানহানীকর। উদ্দেশ্যপ্রণোদিত এই মিথ্যা ও বানোয়াট সংবাদে আমার সাথে আমার আত্মীয়-স্বজনের নামও জড়িয়ে দেওয়া হয়। এটিও এক ধরণের অপকৌশল।   
 
মূলতঃ ঘটনারদিন এলাকার মহিলাদের মধ্যে তুচ্ছ বিষয় নিয়ে ঝগড়া হয়, এক চুলাচুলির পর্যায়ে চলে যায়। এ সময় অন্যন্য লোকের মতো আমরাও শান্তিশৃঙ্খলার স্বার্থে এ ঝগড়া থামানোর উদ্যোগ নেই এবং মহিলাদের ঝগড়া থামাতে ভূমিকা রাখি। এরই মধ্যে এলাকায় চরম ফ্যাসাদি লোক হিসেবে পরিচিত  এই চক্রটি আমি ও আমার আত্মীয়-স্বজনের উপর ক্ষিপ্ত হয়। মামলাবাজ এ চক্রটি আমাদের হয়রানি করতে এখানে এই মহিলাম নাম ব্যবহার করে ফায়দা হাসিল করার তৎপরতায় নেমেছে। সংবাদে হাস্যকর ভাবে ধর্ষণ চেষ্টার কথাও বলা হয়েছে, যা চরম মানহানীকরও বটে।   
 
আমি একটি তুচ্ছ বিষয়কে ভীন্নখাতে প্রবাহিত করার এই মিথ্যা অপকৌশল ও মানহানীকর এ মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই ভাবে এ নিয়ে প্রশাসনসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানাচ্ছি। তাছাড়া এই বানোয়াট চক্র ও মামলাবাজ চক্রের বিষয়ে অনুসন্ধান ও ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনসহ সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করছি।   
 
প্রতিবাদকারীঃ 
জয়নাল আবেদীন  
পূর্ব হরিয়ারছড়া, হোয়ানক, মহেশখালী।