Advertisement


মহেশখালীতে বিটিসিএলের গুরুত্বপূর্ণ অপটিক্যাল ফাইবার পাইপ চুরি


রকিয়ত উল্লাহ।।  মহেশখালীর কালারমার ছড়া থেকে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) কর্তৃক চীন থেকে আমদানিকৃত গুরুত্বপূর্ণ ৪টি অপটিক্যাল ফাইবার পাইপ চুরি হয়েছে। 

১৫ ফ্রেবুয়ারি দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে কালারমার ছড়ার ইউনুসখালীর টিপু মার্কেট এর নিচ তলার পার্কিং থেকে এই পাইপ গুলো চুরি হয়।  বিষয়টি নিশ্চিত করেন বিটিসিএল এর দায়িত্ব প্রাপ্ত ইঞ্জিনিয়ার মাসুদ।

সূত্রে জানা যায়- বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর আওতায় ডিজিটাল সংযোগের জন্য টেলিকমিউনিকেশন নেটওয়ার্কের আধুনিকীকরণ প্রকল্পের মাধ্যমে কয়েকদিন ধরে বদরখালী থেকে কালারমার ছড়ার এসপিএম প্রকল্প পর্যন্ত ভূগর্ভস্থ অপটিক্যাল ফাইবার লাইনের কাজ চলে আসছিল। ইউনুসখালীর টিপু মার্কেটস্থ ভাড়া বাসায় ভাড়া থেকেছিলেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এ সময় মালামালের গাড়ীসহ পাইপগুলো উক্ত রাখা হয়েছিল। এখান খেকেই গতরাতে এ ৪টি অপটিক্যাল ফাইবার পাইপ চুরি করে নিয়ে গেছে। যার আনুমানিক মূল্য প্রায় আড়াই লক্ষ টাকা।

টিপু মার্কেট এর মালিক মো. বাবুল- চুরি হওয়া পাইপগুলো উদ্ধারের জন্য চেষ্টা চালাচ্ছেন বলে জানান।

বিটিসিএল এর দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ার মো.
মাসুদ বলেন- ইউনুসখালী থেকে আমাদের ৪টি গুরুত্বপূর্ণ অপটিক্যাল ফাইবার পাইপ চুরি করে নিয়ে গেছে। এই পাইপগুলো বাংলাদেশে পাওয়া যায় না। চাইনা থেকে আমদানি করতে হয়। পাইপ গুলো খুবই দামি ও গুরুত্বপূর্ণ। তিনি চুরি যাওয়া এই পাইপগুলো উদ্ধারের জন্য আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান।