Advertisement


মহেশখালীতে ঘূর্ণিঝড় মোখায় ১ জন লবণ চাষীর মৃত্যু


রকিয়ত উল্লাহ।।
কক্সবাজারের মহেশখালীতে ঘূর্ণিঝড় মোখার মোঃ রিদুয়ান(৩৬) নামে এক লবণ চাষীর মৃত্যু হয়েছে।  ১৪ মে রবিবার বেলা ৩ টায় তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেন  হোয়ানক ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম। নিহত রিদুয়ান স্থানীয় হোয়ানক ইউনিয়ন পরিষদের পশ্চিম কালাগাজি পাড়ার মৃত ফজল কাদের এর পূত্র।


স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান- ঘূর্ণিঝড় মোখার কারণে উৎপাদিত লবণ গর্তে ঢুকিয়ে রাখার জন্য রিদুয়ান সহ আরও কয়েকজন গেলে বেলা ৩ টার সময় অতি বৃষ্টি ও বাতাসের কারণে গর্তে পড়ে যায়। সেখান থেকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমিউনিটি ক্লিনিকে নিয়ে গেলে তার মৃত্যু হয়েছে বলে জানান দায়িত্বরত চিকিৎসকেরা।

স্থানীয় মহিলা ইউপি সদস্য মেরী জানান- নিহত রিদুয়ান লবণ চাষী ছিলেন এবং দুই সন্তানের জনক। তার মৃত্যুর খবর পেয়ে আমরা খোঁজ খবর নিতে নিহতের বাড়ি এসেছি।  

নিহতের ভাই রাইয়ান বলেন- আমার ভাই উৎপাদিত লবণ গর্তে ঢুকিয়ে রাখতে গেলে সেখানে পানিতে পড়ে যায়। ঠান্ডার কারণে তার মৃত্যু হয়। আমাদের খোঁজ নিতে স্থানীয় ইউপি সদস্য জাহাঙ্গীর আলম ও মহিলা মেম্বার মেরী খোঁজ নিতে এসেছেন এবং মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারেক বিন ওসমান শরীফ দেখতে এসে নগদ অর্থ সহয়তা করেছেন বলে জানান।  

এবিষয়ে মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি মৃত্যুর বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন বলে জানান।