Advertisement


রাস্তার উপর দাঁড়িয়ে থাকা গাড়িতে উঠে খেলতে গিয়ে শিশুদলের উপর বড় বিপদ, পাড়াজুড়ে কান্না


সব খবর রিপোর্ট।। মহেশখালী উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের সোনারপাড়া এলাকায় সড়কের পাশে পার্ক করা থাকা একটি ইজিবাইকে উঠে খেলতে গিয়ে খাদে পড়ে মিমরাজ নামের ৬ বছর বয়সি এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় রায়হান(৬), ওয়কিয়া(৭) ও মুনতাহা (৬) নামে আরও ৩ শিশু মারাত্মক ভাবে আহত হয়েছে। আহতদের উদ্ধার করে বদরখালী জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা গেছে- ১৮ নভেম্বর (শনিবার) বেলা ২টার দিকে কালারমার ছড়ার সোনারপাড়ার এসপিএম প্রকল্পের সামনের প্রধান সড়কে এ ঘটনা ঘটে। নিহত শিশু ওই  এলাকার তাজুম উদ্দিনের পূত্র। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী।


প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়- কালারমার ছড়ার সোনারপাড়ার এসপিএম প্রকল্পের সামনে চিকনিপাড়ার বাসিন্দা লকিয়ত উল্লাহ'র মালিকানাধীন একটি ব্যাটারি চালিত ইজি বাইক (টমটম) গাড়ি সড়কের উপর রেখে দুপুরের খাবার খেতে বাড়িতে যান গাড়ির চালক লকিয়ত উল্লাহ। এরইমধ্যে লকিয়ত উল্লাহর এক শিশু সন্তানসহ স্থানীয় শিশুদের একটি দল ওই টমটমে উঠে-নেমে খেলছিলো। খেলার এক পর্যায়ে গাড়িটি সামনের দিকে চলে গিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। এ সময় গাড়ির ভেতরই ছিলো ৪শিশু। এতেই ঘটনাস্থলে শিশু মিমরাজের মৃত্যু হয়। গুরুতর আহত হয় আরও ৩ শিশু। ওই ৩শিশুরও বাড়ি সোনারপাড়া এলাকায় বলে জানা গেছে।


প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন -মূলতঃ খাদ তথা সড়কের পাশে ও নিচের পাকা ড্রেনে পড়ে শিশু মিমরাজের মাথা থেঁতলে যায়। গাড়িটির নিচে চাপা পড়েছিলো শিশুটি।

এদিকে ঘটনার পরপরই এসপিএম প্রকল্পের শ্রমিক ও পথচারীরা আহত শিশুদের উদ্ধার করে চকরিয়ায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পথে শিশু মিমরাজের মৃত্যু হয়। আহত অন্য ৩শিশুকে বদরখালী এলাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনার পর এলাকায় শোকের ছায়া ছড়িয়ে পড়ে।


এ বিষয়ে মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) সুকান্ত চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন- ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শিশুর মৃত্যুর বিষয়ে কোনো পক্ষের কোনো প্রকার অভিযোগ না থাকায় শিশুটির মরদেহ পারিবারিক ভাবে দাফনের উদ্যোগ নেওয়া হচ্ছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত রাতেই নিহত শিশুকে দাফনের উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানা গেছে। হতাহত শিশুদের পরিবার ও আশপাশের এলাকায় কান্নার রুল পড়েছে।

রিপোর্ট: মাহবুব রোকন/রকিয়ত উল্লাহ