Advertisement


মহেশখালীর হোয়ানকে যুবককে অপহরণের চেষ্টা, মারধোর ও লুটপাটের অভিযোগ


বার্তা পরিবেশক।। মহেশখালীর হোয়ানক ইউনিয়নের পশ্চিম কালাগাজি পাড়া এলাকায় একটি সঙ্গবদ্ধ ভূমিদস্যুচক্র কর্তৃক এক নিরীহ যুবককে অপহণের চেষ্টার অভিযোগ উঠেছে। ওই চক্রটি ওবায়দুল্লাহ নামের এ যুবককে অপহরণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হলে তাকে ব্যপক মারধোর করে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত যুবকের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

ওই যুবকের পারিবারিক সূত্রে জানা গেছে- সম্প্রতি মহেশখালীতে উৎপাদিত লবণের বাজারমূল্য বৃদ্ধি পাওয়ায় হোয়ানকের পশ্চিম কালাগাজীর পাড়া এলাকার মৃত. আজিজুল হক এর পুত্র মো. নোমান ও পশ্চিম হরিয়ার ছড়া এলাকার মো. সিরাজ মিয়ার পুত্র মোস্তাক মিয়ার নেতৃত্বে একটি ভূমিদস্যুচক্র একই এলাকার স্থানীয় লবণচাষি মৌলানা সফর আলীর প্রায় সাড়ে ৪ একর লবণ জমি অবৈধ ভাবে দখলে নিয়ে লবণ চাষের তৎপতা চালায়। এ অবস্থায় সফর আলী ও তার সন্তানরা এতে বাঁধা দিলে ওই চক্রটি প্রতিশোধ পরায়ন হয়ে ওঠে এবং নানা ভাই পরিবারকে ক্ষতি করার চেষ্টা অব্যহত রাখে। এ অবস্থায় গত ২১ ডিসেম্বর (বৃহস্পতিবার) দুপুরে মৌলানা সফর আলীর সন্তান ৩৭ বছর বয়সি মোহাম্মদ ওবায়দুল্লাহ লবণ চাষ ও চাষাদের জন্য টাকা নিয়ে বাড়ি থেকে বের হতেই দুইটি সিএনজি চালিত টেক্সিযোগো একদল লোক তার বাড়ির সামনে অবস্থান নিয়ে অস্ত্রেরমুখে যুবক ওবায়দুল্লাহকে অপহরণ করে সিএনজিতে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ অবস্থায় তিনি চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে এলেও অস্ত্রেরমুখে তাকে কেউ উদ্ধার করতে সাহস পায়নি। এ সময় এক পর্যায়ে সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি মারধর করে তার সাথে থাকা বিপুল অংকের নগদ টাকা ও তার ব্যবহৃত এনড্রয়েড ফোন সেটটি নিয়ে ফের সিএনজিতে চড়ে ওই স্থান ত্যাগ করে। এ সময় তারা বিভিন্ন ভাবে হুমকি দিয়ে যায়।

স্থানীয় আবু হানিফ ও জসিম উদ্দিন এর নেতৃত্বে ১০/১২ জনের একদল লোক এ হামলা ও লুটপাট চালায় বলে অভিযোগে প্রকাশ। এরা সকলে একাধিক মামলার আসামি ও লবণ মৌসুমে বিভিন্ন পার্টির হয়ে ভাড়াটে গুণ্ডা হিসেবে কাজ করে বলে অভিযোগ।

এদিকে হামলাকারীরা স্থানত্যাগের পর এলাকার লোকজন তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় ভাবে চিকিৎসা করায় এবং মহেশখালী হাসপাতালে ভর্তি করান।

এ ঘটনায় আহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে। পুলিশ জানিয়েছে- বিষয়টির তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে এ ঘটনার পর নিরীহ ওই চাষি পরিবার বেশ হুমকি ও আতংকের মধ্যে দিন কাটাচ্ছে বলে জানান। এ নিয়ে পরিবারটি প্রশাসনের আশু হস্তক্ষেপ ও আইনগত উদ্যোগ কামনা করেন।