Advertisement


কুতুবজোমের তাজিয়াকাটায় ছিনতাইকারীরা তেল ব্যবসায়ি জাফরের সর্বস্ব লুটে নিয়েছে


নিজস্ব প্রতিবেদক।। মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটা এলাকায় এক তেল ব্যবসায়ীর কাছ থেকে সর্বস্ব লুটে নিয়েছে স্থানীয় একটি অপরাধী চক্র। শনিবার দুপুরে পশ্চিম তাজিয়াকাটা মোড এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী ব্যক্তির পারিবারিক সূত্র জানায়- স্থানীয় ঘটিভাঙ্গা এলাকার হাজী কালামিয়ার পুত্র জাফর আলম একজন জ্বলানী তেল ব্যবসায়ি। উপকূলীয় ঘটিভাঙ্গা এলাকায় তার একটি তেলের পাম্প রয়েছে। সমুদ্রে মাছ ধরার জন্য গমন করা জেলে ট্রলারগুলোতে তিনি জ্বালানি তেল সরবরাহ করেন ওই পাম্প থেকে। জেলে অধ্যুসিত এলাকা পুরু কুতুবজোম ইউনিয়নসহ বিভিন্ন এলাকার ট্রলার মালিকরা তার কাছ থেকে তেল সংগ্রহ করেন। বিভিন্ন বহদ্দার তথা ট্রলার মালিকরা তার কাছ থেকে বাকিতেও তেল নেন। এ অবস্থায় প্রতিদিনের মতো শনিবার সকাল থেকে জাফর আলম কুতুবজোমের বিভিন্ন এলাকা হতে বকেয়া টাকা উঠাচ্ছিলেন। এক পর্যায়ে বেলা ১২টার কিছু সময় পর তিনি ঘটিভাঙ্গা বেড়িবাঁধের আগে সড়কের তাজিয়াকাটা পশ্চিমের মোডে এলাকায় একটি দোকান থেকে তেলের আমদানি বিল নেন। এ সময় হঠাৎ কিছু বোঝে ওঠার আগেই স্থানীয় মগকাটা এলাকার জনৈক আব্দুল করিম ও একরামের নেতৃত্বে ১০-১২ জনের একদল লোক তার উপর হামলে পড়ে। এ সময় আক্রমণকারীরা তার মুখ টিপে ধরে তার কাছ থেকে ৪ লাখেরও বেশি নগদ টাকা ও একটি স্মার্ট ফোন ছিনতাই করে নিয়ে ওই স্থান থেকে দ্রুত সটকে পড়ে। এ সময় ওই স্থানে উপস্থিত বহু লোক এই দৃশ্য দেখলেও ফিল্মিকায়দার এই আক্রমাণের মুখে কেউ তাকে বাঁচাতে এগিয়ে আসার সাহস করেনি।

তেল ব্যবসায়ি জাফর আলম ও অন্যান্যরা জানান- সন্ত্রাসী কায়দায় হামলাকারীরা সকলেই বহু মামলার আসামি। দিনদুপুরে এমন ছিনতাই এর ঘটনায় তারা হতবাক। এ নিয়ে তারা দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এবং তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান।

স্থানীয় বাসিন্দারা জানান- মূলতঃ উপজেলা সদর থেকে এলাকাটি বেশ দূরত্বে হওয়ায় এখানে নিয়মিত পুলিশি টহল জোরদার করা দরকার। একই সাথে বিভিন্ন মামলার এসব আসামিদের বিষয়ে ঝটিকা অভিযান চালিয়ে তাদের আইনের আওতায় নিয়ে আসা জরুরি।