Advertisement


আগামীর ক্রিকেট তারকার খোঁজে কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে বাছাই পর্ব


এম বশির উল্লাহ।। আগামীর ক্রিকেটারের খোঁজে চট্টগ্রাম বিভাগ’এই  প্রতিপাদ্যে শনিবার (৯ মার্চ) কক্সবাজার শেখ কামাল আন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় খেলোয়াট বাছাই  কার্যক্রম। এতে অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ দেয়া হয়েছে ১৫ থেকে ১৭ বছর বয়সীদের।

শনিবার (৯ মার্চ) শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই কাযক্রম শুভ উদ্ধোধন করেন জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক এড. জসিম উদ্দীন। আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি : অধ্যাপক জসিম উদ্দীন,সহ-সভাপতি, জেলা ক্রীড়া সংস্থা, কক্সবাজার,  জি.এম. জাহিদ ইফতেকার অতিরিক্ত সাধারণ সম্পাদক, জেলা ক্রীড়া সংস্থা, কক্সবাজার,হারুন-অর-রশিদ,যুগ্ম- সম্পাদক, জেলা ক্রীড়া সংস্থা কক্সবাজার।

বাছাই কার্যক্রম পরিচালনা করবেন চট্টগ্রাম বিভাগীয় কোচ মোমিনুল হক, বিবিসির কক্সবাজার জেলা কোচ এম আশরাফুল আজিজ সুজন।

শুরুতে  বাছাইয়ের জন্য নিবন্ধন করা তরুণ খেলোয়াড়দের জন্ম সনদ, পিএসসি ও জেএসসি পরীক্ষার সনদের মাধ্যমে বয়স যাচাই করা হয়।
এতে আরও বলা হয়, প্রতি জেলা থেকে ৬ জন করে খেলোয়ার সংগ্রহ করা হবে। মোট ৬৬ জন খেলোয়াড় বাছাইয়ের পর বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে তিন সপ্তাহ ধরে বিভাগীয় ক্রিকেট স্কিল ক্যাম্প পরিচালনা করা হবে। এরপর খেলোয়াড়দের ৪টি দলে বিভক্ত করা হবে। তাদের অংশগ্রহণে দু’দিনের লঙ্গার ভার্সন ও ৫০ ওভারের ক্রিকেট প্রতিযোগিতা হবে।

জানা গেছে- কক্সবাজার বাছাই পর্বে ১২২ জন খোলােয়াট অংশ গ্রহন করেছেন এখান থেকে ২৪ জনকে প্রাথমিক ভাবে নেওয়া হবে।