Advertisement


মাতারবাড়িতে সরকারি খাল দখল করে বালি উত্তোলন, বালিখেকো শুক্কুরকে লাখ টাকা জরিমানা


রকিয়ত উল্লাহ।। কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়িতে  অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় অবৈধ বালু উত্তোলনের জন্য ব্যবহাত প্রায় ৩০টি পাইপ ভেঙে নষ্ট  করে দেওয়ায় হয়।

১৯ মার্চ মঙ্গলবার দুপুরে মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্টেট মোঃ তাছবীর হোসেন মাতারবাড়িতে রমজান উপলক্ষে বাজার মনিটরিং করতে গেলেই নতুন বাজারের পাশে সরকারী খাসভুক্ত 'রাঙ্গাখালী খাল' ভরটা ও অবৈধভাবে বালু উত্তোলন করতে দেখলে তাৎক্ষণিক অভিযান চালিয়ে বালি উত্তোলনের জন্য ব্যবহৃত প্রায় ৩০টি পাইপ ভেঙে দেওয়া হয় এবং উক্ত কাজে অভিযুক্ত আব্দু শুক্কুর নামে এক ব্যবসায়ীকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ১ লাখ টাকা জরিমানা বা অনাদায়ে ২ মাসের জেল  জরিমান করা হয় বলে জানা যায়।  এছাড়াও মাতারবাড়ির নতুন বাজার ও পুরাতন বাজারে বিভিন্ন দোকানে মেয়াদ উত্তীর্ণ পণ্য, মূল্য তালিকা না টাঙানোসহ অতিরিক্ত দামে পন্য বিক্রয়ের অভিযোগে একাধিক ব্যবসায়ীকে জরিমানা ও সর্তক করা হয়।

মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্টেট মোঃ তাছবীর হোসেন বলেন- মাতারবাড়িতে অবৈধভাবে সরকারি খাল ভরাট ও অবৈধ বালু উত্তোলনের  খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ১ ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এধরনের কাজ কেউ করলে  তাদের বিরুদ্ধে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।